নগরীতে মাস্ক না পরায় ৮০ জন গুনলেন জরিমানা

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীতে মাস্ক না পড়ে ঘুরাফেরা করায় ৮০ জন গুনলেন প্রায় ১১ হাজার টাকা জরিমানা ।

আজ বুধবার (১৮ নভেম্বর) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, রেজওয়ানা আফরিন ও নুরজাহান আক্তারের নেতৃত্বে এ ভ্রামম্যাণ আদালত পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক নগরীর নিউ মার্কেট ও কোতোয়ালি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে মাস্ক পরিধান না করায় ৫৩ জনকে ৯ হাজার ৩৩০ টাকা অর্থদণ্ড করেন।

ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন জামাল খান ও জিইসি মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ২০ জনকে ১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড সহ আটকাদেশ দিয়েছি। এছাড়াও ২০০ সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।

নগরীর দামপাড়া এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথী। তিনি মাস্ক না পরায় ৭ জনকে ৪৭০ টাকা জরিমানা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রতিনিয়ত আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি। কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে যা স্বাস্থ্যবিধি সম্পূর্ণ লঙ্ঘন হচ্ছে। অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকুরিজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা, অবজ্ঞা করছে।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে যাতে সবাই বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করেন। মাস্ক পড়তে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দুই শিফটে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করছে। এছাড়া মাস্কবিহীনদের মাঝে মাস্ক বিতরণ করা হচ্ছে বলে তিনি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.