চট্টগ্রামে ১দিনে করোনায় আক্রান্ত ১৬১ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১৬১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে নগরীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ২২২ জন।

আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৬১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫০১টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৯ জন এবং উপজেলায় ২২ জন।

জানা যায়, চট্টগ্রামের ৯টি ল্যাবে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮৭টি নমুনা পরীক্ষা করে ৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৪৭৭টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) ল্যাবে ৯৭টি নমুনা পরীক্ষা করে ২৪ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়।

এদিকে বেসরকারি হাসপাতাল শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬০টি নমুনা পরীক্ষা করে ২০ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষা করে ৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ২২০টি নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.