বিএনপিতে কোন্দল প্রকাশ্য রূপ নিচ্ছে

0

জুবায়ের সিদ্দিকী, সিটি নিউজঃ বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে ভোটে যাওয়ার যৌক্তিকতা নিয়ে বিএনপিতে দ্বিধাদ্বন্ধ অনেকদিনের। কিন্তু তারেক রহমানের বিরাগভাজন হওয়ার আশংকায় এতদিন ভোটপন্থিদের সঙ্গে এর বিরোধীদের দ্বন্ধ কিছুটা চাপা ছিল।

সদ্য অনুষ্ঠিত ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনের পর অনেকেই এখন এনিয়ে মুখ খুলছেন। বিএনপির একাধিক নেতার সাথে আলাপে জানা যায়, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপি কেন উপ-নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে- এই প্রশ্নের কোন জবাব তাদের জানা নেই।

এই নেতাদের অনেকেই ধারণা করেন, খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারী কারাবন্দি হওয়ার পর তার মুক্তির দাবীতে যথাযত আন্দোলন সংগ্রাম না করা, নির্বাচনে যাওয়া, প্রার্থী চুড়ান্তকরণসহ বেশীরভাগ প্রশ্ন নিয়ে ঘরে-বাইরে নেতাদের মধ্যে বিরোধ এখন চরমে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর মনে করেন, সরকার পরিবর্তনের একমাত্র পথ নির্বাচনের মধ্যদিয়ে হবে। এজন্য তারা নির্বাচনে অংশ নিচ্ছেন। মহাসচিবের এমন বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করে দলের একজন ভাইচ চেয়ারম্যান বলেন, ক্ষমতাসীনরা নির্বাচনে অনিয়ম করবে আর আমরা দেখবো সেটা হয়না। বিএনপিকে44 ভোটাররা বলছে – তোমরা ঠিক পথে নেই।

এবিষয়টি লন্ডনে বসে তারেক রহমান বুঝতে পারছেন বলে মনে হয়না। দেশ ও দলের বাস্তবচিত্র তারেক রহমানের কাছে আছে বলে মনে হয় না। দলের ভেতর একটি সিন্ডিকেট এর দেওয়া ভুল তথ্যের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এজন্য সাধারণ মানুষের কাছে বিএনপি ও তারেক রহমান ব্যাপকভাবে সমালোচিত হচ্ছেন। বিএনপিতে এখন না ঘরকা না ঘটকা–। এই বিভক্তি বলতে পারেন ওপেন সিক্রেট।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.