রাঙ্গুনিয়ায় পাষন্ড স্বামীর দেয়া পেট্রোল আগুনে দগ্ধ গৃহবধূ ইয়াছমিন

উন্নত চিকিৎসার জন্য নেয়া হচ্ছে ঢাকায়

0

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় স্বামীর দেয়া পেট্রোল আগুনে দগ্ধ হয়েছে ইয়াছমিন আক্তার নামে এক গৃহবধূ। চাহিদামতো যৌতুকের টাকা না পেয়ে ইয়াছমিনের শরীরে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় স্বামী মো. সলিমুল্লাহ রাফেল। ইয়াছমিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হচ্ছে।

শুক্রবার ভোররাতে ইয়াছমিন আক্তারের (৩০) গায়ে পেট্রোল ঢেলে আগুন দেয়ার ঘটনা ঘটে। আহত ইয়াছমিন আক্তার উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের পূর্ব চন্দ্রঘোনা নবগ্রাম এলাকার হারুনুর রশিদের মেয়ে। তাদের ৪ বছরের একটি সন্তান রয়েছে।

আজ শনিবার (২১ নভেম্বর) সকাল ১১টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল থেকে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে বলে বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. রফিক উদ্দিন আহমেদ জানান।

ঘটনার পর অভিযুক্ত সলিমুল্লাহ রাফেলকে (৩৪) স্থানীয়দের সহায়তায় গ্রেপ্তার করা হয়। অভিযুক্ত রাফেল উপজেলার কোদালা ইউনিয়নের ৯নং ওয়ার্ড গোয়ালপুরা গ্রামের সন্দ্বীপপাড়া এলাকার মৃত মো. শফিকুল ইসলামের ছেলে।

গুরুতর দগ্ধ ইয়াসমিন সাংবাদিকদের বলেন, সে তার মোটরসাইকেল থেকে পেট্রোল এনে আমার গায়ে ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয় এবং বিশ্রী ভাষায় গালিগালাজ করতে থাকে। সে কান্নাকাটি করতে করতে বলেন, আগুনের পোড়া চামড়াও সে নক দিয়ে তুলতে থাকে।

ইয়াছমিন আক্তারের চাচা চন্দ্রঘোনা কদমতলি ইউপি সদস্য আবদুল মালেক জানান, যৌতুকের দাবিতে ইয়াছমিনকে প্রায়ই নির্যাতন করতো তার স্বামী রাফেল। শুক্রবার দিবাগত রাতে স্বাভাবিকভাবে ঘুমাতে যান তারা। তাদের মাঝে এদিনও পারিবারিক কলহ, কথা কাটাকাটি হয়। ভোররাতে স্বামী রাফেল পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন ইয়াছমিনের শরীরে। আগুনে ইয়াছমিনের বুক থেকে নিচের অংশ ঝলসে গেছে।

আবদুল মালেক জানান, ঘটনার পর দগ্ধ ইয়াছমিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আজ সন্ধ্যার দিকে তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকায় রেফার করা হয়েছে। আজ রাতেই তাকে ঢাকায় নিয়ে যেতে হবে। তাদের সংসারে ৪ বছরের একটা ছেলে সন্তান রয়েছে বলেও তিনি জানান।

এদিকে ওই নারীর স্বামী মোহাম্মদ রাসেলকে আজ শনিবার আদালতে পাঠানো হয়।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, শুক্রবার আসামি রাসেলকে গ্রেফতারের পর শনিবার সকালে আদালতে পাঠানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.