নগরে মাস্ক না পরায় ৬৩ জনকে ১৮ হাজার টাকা জরিমানা

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীতে মাস্ক না পরায় ৬৩ জনকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। তাদের বিরুদ্ধে দায়ের করা হযেছৈ ৫১টি মামলা।

আজ সোমবার (২৩ নভেম্বর) নগরের নতুন ব্রিজ, অলঙ্কার, দেওয়ানহাট, কোতোয়ালী এবং রেলওয়ে সংলগ্ন এলাকায় এই অভিযান চালানো হয়। জরিমানার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম.আলমগীর বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য অভিযান চালানো হয়েছে। অভিযানে মাস্ক ব্যবহার না করায় ১০ টি মামলায় ১১ জনকে ২ হাজার দুইশ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

অন্যদিকে নগরীর অলঙ্কার, দেওয়ানহাট ও কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। তিনি বলেন, মাস্ক ছাড়া বাইরে বের হওয়ায় ৩১টি মামলায় ৩৪ জন ব্যক্তিকে ১৫ হাজার ২শ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গরীব ও অস্বচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে ১৭০ টি মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া নগরীর রেলওয়ে সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। অভিযানে তিনি ১০টি মামলায় ১৮ জনকে ১৬শ টাকা জরিমানা করেন। এ সময় তিনি জনসাধারণের মাঝে বিনামূল্যে প্রায় ৩শ মাস্ক বিতরণ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.