সমাজে মনির ও আনিসদের সংখ্যা কত

0

জুবায়ের সিদ্দিকী/দিলীপ তলুকদার, সিটি নিউজঃ স্বর্ণ চোরাচালান দেশের অর্থনীতিতে ফেলছে নেতিবাচক প্রভাব। একে ঘিরে গড়ে উঠছে একশ্রেণির অপরাধী, যা আইনশৃংখলার প্রতি হুমকি স্বরূপ।

অবৈধভাবে স্বর্ণ আসছে আকাশপথে। দেশের আন্তর্জাতিক বিমানবন্দর হযে প্রায় প্রতিদিনই এসব স্বর্ণ ঢুকছে। মাঝেমধ্যে ছোট চালান ধরা পড়লেই বড় চালানগুলো বেরিয়ে যাচ্ছে নিরাপদে।

ঢাকায় গাড়ীতে বা বাড়ীতে তল্লাশি করেও পাওয়া যাচ্ছে স্বর্ণের বার। সময়ের সাথে সাথে স্বর্ণ চোরাচালান জব্দের সংখ্যা বেড়েছে। দেশে অস্ত্র, মাদক, স্বর্ণ ও বিস্ফোরক চোরাচালানের বহু সিন্ডিকেট গড়ে উঠেছে। দেশে মনির বা আনিসদের সংখ্যা কম নয়। মনিরের চারদলীয় জোটের শাসনামলে তৎকালীন এক মন্ত্রির হাত ধরে উত্থান।

এই সমাজে মনির ও আনিস, শামীম, পাপিয়াদের সংখ্যা দিন দিন বাড়ছে। এরা সমাজে মাফিয়াচক্র হিসেবেই পরিচিত। এই মাফিয়ারাই দিন দিন সম্পদ ও অর্থের পরিমান বাড়িয়ে এই সভ্য সমাজে কখনো রাজনীতিবিদ, কখনো সমাজসেবক হয়ে দেশের বারোটা বাজাচ্ছে।

ক্ষমতার দোর্দন্ড প্রতাপে দিনকে রাত রাতকে দিন করে অসাধুচক্রের অপরাধকর্মের জন্য সরকারের ভাবমূর্তি বিনষ্ট হচ্ছে। আকাশপথে স্বর্ণ চোরাচালান প্রতিরোধে সরকারকে কঠোর অবস্থান নিতে হবে।

সাধারণ মানুষের কাছে প্রশ্ন জাগছে, সমাজে মনির, আনিস, জি কে শামীম, সাহেদ, পাপিয়াদের সংখ্যা কত। কে জানাবে এই সংখ্যা। এই পরিসংখ্যান করবে কে?

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.