খোন্দকার মোজাম্মেল হক ছিলেন মানিক মিয়ার প্রতিকৃতি

0

জুবায়ের সিদ্দিকীঃ আজকের সূর্যোদয় দেশে ও প্রবাসে একটি জনপ্রিয় সংবাদ ম্যাগাজিন। গত ২৮ জুন করোনায় আক্রান্ত হয়ে মারা যান প্রধান সম্পাদক খোন্দকার মোজাম্মেল হক। এরপর আর পত্রিকাটি প্রকাশিত হয়নি। দেশে ও প্রবাসে হাজার হাজার পাঠক তাদের প্রিয় সংবাদ ম্যাগাজিন আজকের সূর্যোদয়কে খুঁজছে।

অনেকে হাকারদের জিজ্ঞেস করছেন আজকের সূর্যোদয় বের হল কি? কবে হবে জানেন কিছু? প্রিয় পাঠকদের এই আন্তরিকতা আমদের হৃদয় ছুঁয়ে যায়। একজন গেদুচাচা, একজন মোজাম্মেল হকের প্রতি সাধারণ মানুষের এই শ্রদ্ধা ও ভালবাসয় আমরা কৃতজ্ঞ।

পাঠকদের আকুতি এই সংবাদ ম্যাগাজিনটি আবার প্রকাশিত হোক। গত ৩০ বছর পাঠক নন্দিত এই পত্রিকাটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে গভীর ভালবাসায়। সবাই বলছেন, খোন্দকার মোজাম্মেল হক ছিলেন চেতনার বাতিঘর। তার স্মৃতিকে ধরে রাখতে পত্রিকাটি প্রকাশিত হলে পাঠকের চাহিদা হবে পূরণ।

দেশের রাজনীতির মানচিত্রে আজকের সূর্যোদয় সংবাদ ম্যাগাজিনটি একটি মাইলস্টোন বলে মনে করেন অভিজ্ঞজনেরা। বিশিষ্ট সাংবাদিক ও বরেণ্য লেখক লন্ডনে অবস্থানরত আব্দুল গাফ্ফার চৌধুরী এই প্রতিবেদককে বলেন, খোন্দকার মোজাম্মেল হক ছিলেন মানিক মিয়ার প্রতিকৃতি। সাধারণ মানুষের সাথে তার ছিল নিবিড় সম্পর্ক।

রাজনীতির হিসেবে নিকেশ রাজনীতিবিদরা করতে না পারলেও মোজাম্মেল সেটা পারতেন। দুবাইতে তার পত্রিকার বর্ষপূর্তির এক অনু্ষ্ঠানে আমাকে অতিথি করেছিলেন। সাংবাদিকতায় তার জ্ঞান, মেধা, মনন ছিল অনন্য। আমি তার রুহের মাগফেরাত কামনা করছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.