চট্টগ্রামে একদিনেই করোনা শনাক্ত ২৬০, মৃত্যু ১

0

সিটি নিউজঃ চট্টগ্রামে করোনার সংক্রমণের সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৯০ জনের নমুনা পরীক্ষায় ২৬০ জনের দেহে শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২১৩ জন নগরের ও ৪৭ জন উপজেলার বাসিন্দা। মৃত্যু হয়েছে একজনের। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩২০ জন; এর মধ্যে ২২৫ জন নগরের ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

আজ বুধবার (২ ডিসেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ২৫ হাজার ৫৯৪ জনের মধ্যে ১৯ হাজার ৩২৯ জন নগরের ও ৬ হাজার ২৬৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

তিনি জানান, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৯০ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৬৩ জনের নমুনা পরীক্ষা করে ১২০ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৫ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা শনাক্ত হয়নি। ইমপেরিয়াল হাসপাতালে ৮৯ জনের নমুনার মধ্যে ৩২ জনের ও শেভরণে ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ধরা পড়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.