জামায়াতকে নিয়ে বিএনপিঃ এগুচ্ছে কৌশলে

0

জুবায়ের সিদ্দিকীঃ ২০ দলীয় জোট থেকে জামায়াতকে বাদ দেয়ার দলীয় সিদ্ধান্ত চুড়ান্ত ছিল। কিন্তু সেই জায়গা থেকে সরে এসছে বিএনপি। জামায়াতকে বিক্ষুব্ধ না করে বরং বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে জামায়াতকে শক্তি হিসেবে দেখছে দলটি।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জামায়াত ছাড়ার বিষয়ে দলীয় কোন বক্তব্য দিতে কঠোরভাবে নিষেধ করেছেন বলে দলীয় একধিক সূত্র নিশ্চিত করেছে।

অনুসন্ধানে জানা যাায় যে, ২০ বছরের রাজনৈতিক মিত্র জামায়াতকে দূরে সরিয়ে দিয়ে অসন্তুষ্ট করতে চায় না বিএনপি। দলটি মনে করে জামায়াতকে সঙ্গে রেখে নতুন সমালোচনার দায়ভার নেওয়ার কিছু্ই নেই। এছাড়া এই মুহুর্তে তাদের জোট থেকে তাড়িয়ে দেয়ার কোন শক্ত ইস্যুও বিএনপির হাতে নেই। এমন অবস্থায় হঠাৎ তাদের বাদ দিলে রাজনৈতিক বিশ্বাসযোগ্যতা প্রশ্নের মুখে পড়বে।

তাছাড়া ধর্মীয় সংগঠনগুলোর মেরুকরন এই মুহুর্তে জোয়ারের দিকে। বিএনপি মনে করে জামায়াতকে ধরে রেখেই সেই জোয়ারের সাথে এগুতে পারেল ক্ষতি নেই।

বিএনপির সহাসচিব মির্জা খফরুল ইসলাম আলমগীর বলেছেন, জামায়াত ছাড়ার প্রশ্নে দলীয় ফোরামে আনুষ্ঠানিক কোন আলোচনা হয়নি। তারা এখনো জোটে আছে। ভবিষ্যতে কী হবে সেটি সময়ই বলে দেবে। বিএনপি কৌশলে জামায়াতকে সঙ্গে রেখেই রাজনীতির মাঠে সক্রিয় রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.