ফটিকছড়ি মাইজভান্ডার দরবারে ভারতীয় হাইকমিশনার

0

ফটিকছড়ি প্রতিনিধিঃ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারত-বাংলাদেশ পাশাপাশি দু’টি রাষ্ট্র।  স্বাধীনতার ৪৯বছরে এসে বাংলাদেশ অনেক দূরে এগিয়েছে। বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে গতিতে এগিয়ে যাচ্ছে, বিশ্বের উন্নত দেশের কাতারে পৌছঁতে আর বেশি দেরি নেই।

সোমবার সন্ধ্যায় ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফে পরিদর্শনে এসে ধর্মীয় নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ সব কথা বলেন ।

তিনি আরো বলেন মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং আমাদের দ্বি-পাক্ষিক কুটনৈতিক সম্পর্কের পঞ্চাশতম বার্ষিকীর স্মরণীয় বছরগুলোর স্বীকৃতি হিসেবে আমি মুক্তিযুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা জানাই।  বাংলাদেশের সাথে ভারতের যে বন্ধুত্বপূর্ণ চমৎকার সম্পর্ক বিরাজমান আছে তা চিরদিন অটুট থাকবে।

তিনি বলেন, সাবরূম-রামগড় স্থলবন্দর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে এবং এ আন্তঃদেশীয় সংযোগ আমাদের বন্ধনকে আরো সুদৃঢ় করবে।  বিশেষ করে- ত্রিপুরা, আসামসহ আমাদের পূর্বাঞ্চলীয় রাজ্য সমূহের সাথে বাংলাদেশের বাণিজ্যিক সুবিধার ক্ষেত্র তৈরি হবে।  ফটিকছড়িও সে সুবিধা ভোগ করবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, স্থলবন্দর পয়েন্ট থেকে সোনাইপুল, কালাপানিয়া, সেমুতং, বাটনাতলী, গাড়ীটানা হয়ে ফটিকছড়ির উপর দিয়ে চট্টগ্রাম বন্দর সংযোগে বিকল্প সড়ক নির্মাণ করার সম্ভাব্যতা যাচাই করা হবে।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, বঙ্গবন্ধু যে লক্ষ্য নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন, সেই লক্ষ্য সামনে নিয়েই ত্বরিকত ফেডারেশন কাজ করছে বলে আমরা বিশ্বাস করি।  বাংলাদেশ যেমন ভারতের অকৃত্রিম বন্ধু, তেমনি ত্বরিকত ফেডারেশন এবং নজিবুল বশর মাইজভান্ডারীও আমাদের পরম বন্ধু।  এ জন্যই মাইজভান্ডারে ছুটে আসা।

এ সময় বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও ফটিকছড়ির এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, জঙ্গিবাদ ও মৌলবাদ নির্মূলে ভারতকে বাংলাদেশের পাশে চায় বাংলাদেশ।  বর্তমানে সরকার প্রধান শেখ হাসিনার সাথে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পর্ক অত্যন্ত চমৎকার।  এ সম্পর্ক কুটনৈতিক পরিমন্ডল ছাড়িয়ে বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হয়েছে।  আমাদের বন্ধুত্ব কৌশলগত অংশীদারিত্বের অনেক ঊর্ধ্বে; কারণ এ বন্ধুত্ব রচিত হয়েছে অভিন্ন ত্যাগ, ইতিহাস, সংস্কৃতি ও আত্মীয়তার অনন্য সম্পর্কের উপর ভিত্তি করে।

তরিকত ফেডারেশন এর যুগ্ম-মহাসচিব আলহাজ্ব তৈয়বুল বশর মাইজভান্ডারির সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার মো.সায়েদুল আরেফিন, অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারি সার্কেল) আব্দুল্লা আল মাসুম, জেলা মহিলালীগের সহ সভাপতি সৈয়দা রিফাত আক্তার নিশু।  মতবিনিময় সভা শেষে দরবার শরীফে শ্রদ্ধা নিবেদন করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

এর আগে সোমবার বিকেল ৫টায় ভারতীয় হাইকমিশনার মাইজভান্ডার দরবার এসে পৌছঁলে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান, তরিকত ফেডারেশন এর যুগ্ম-মহাসচিব, দরবারে আওলাদ আলহাজ্ব তৈয়বুল বশর মাইজভান্ডারি ও উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.