পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেমের মৃত্যু

0

সিটি নিউজ ডেস্কঃ করোনা আক্রান্ত হয়ে সাবেক সংসদ সদস্য ও পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ হাসেম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে–রাজিউন)।

বুধবার দিবাগত রাত (২৪ ডিসেম্বর) ১টা ২০ মিনিটে তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে মারা যান।  এম এ হাসেমের পুত্র শওকত আজিজ রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যমে পিতার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

এভারকেয়ার হাসপাতালের মেডিকেল সার্ভিসের প্রধান ডা. আরিফ মাহমুদ জানিয়েছেন, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন এম এ হাসেম। বিশিষ্ট এই শিল্পপতির মৃত্যুর বিষয়টি তার ছেলে আজিজ আল কায়সারও নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে স্ত্রী সুলতানা হাসেম, পাঁচ ছেলে— আজিজ আল কায়সার টিটু, আজিজ আল মাহমুদ, আজিজ আল মাসুদ, রুবেল আজিজ ও শওকত আজিজ রাসেলসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন এম এ হাসেম।

পারটেক্স গ্রুপ জানিয়েছে, ১৯৪৩ সালে নোয়াখালীর বেগমগঞ্জে জন্মগ্রহণ করা এম এ হাসেম তামাকপণ্যের কেনাবেচার মাধ্যমে ব্যবসা শুরু করেন। সত্তরের দশকে তিনি প্রতিষ্ঠা করেন এম/এস হাসেম করপোরেশন লিমিটেড, যেটির সদর দপ্তর ছিল চট্টগ্রামে।

স্বাধীনতার পর তিনি আয়রন, স্টিল, সিমেন্ট, চিনি, চাল, মসলা, গম, লবণ, দুধসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্য আমদানির ব্যবসা শুরু করেন। নানা ধরনের ব্যবসার মাঝেই তিনি ধীরে ধীরে প্রতিষ্ঠা করেন পারটেক্স গ্রুপ।

২০০১ সালের নির্বাচনের আগেই বিএনপির মাধ্যমে রাজনীতিতে আসেন এম এ হাসেম। পরবর্তীতে তিনি নোয়াখালী-২ আসনের এমপি নির্বাচিত হয়েছিলেন। ২০১৬ সালের ডিসেম্বরে তিনি রাজনীতি থেকে পদত্যাগ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.