অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে প্রবাসীদের রেমিটেন্স

0

সিটি নিউজঃ “আমরা ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাই, দেশের অর্থনীতি বাঁচাই, আমরা বীর রেমিটেন্স যোদ্ধা প্রবাসী” এই শ্লোগানে চট্টগ্রাম প্রবাসী ক্লাব এর দিন ব্যাপী অভিষেক অনুষ্ঠান বর্ণাঢ্য আয়োজনে গত ২৬ ডিসেম্বর শনিবার বেলা ১২টা নগরীর ভিআইপি ব্যাংকুইট কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম প্রবাসী ক্লাবের চেয়ারম্যান খন্দকার এম হেলাল সিআইপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

জান্নাত নির্ঝর এর সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজনীতিবিদ ডা: শাহাদাত হোসেন, চৌধুরী হাসান মোহাম্মদ হাসনী, আবু সুফিয়ান, এরশাদ উল্লাহ, অহিদ সরকার স্বপন, মানবিক পুলিশের টিম লিডার মোঃ শওকত, রাজনীতিবিদ এনামুল হক এনাম, জেলা নাজির মোঃ জামাল উদ্দিন, জাহিদুল ইসলামপ্রমুখ।

সভায় বক্তারা বলেন, অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে প্রবাসীদের রেমিটেন্স। প্রবাসীরা যথাযথ সম্মান থেকে পদে পদে বঞ্চিত। তাই চট্টগ্রাম প্রবাসী ক্লাবের প্রথম ও প্রধান লক্ষ্য হলো প্রবাসীদের হারানো সম্মান ও গৌরব পুনরায় প্রতিষ্ঠা করা। প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের টাকায় দেশের মূল অবকাঠামো পরিচালিত হয়। বিভিন্ন পদের সরকারি ও আধা-সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন প্রদান করা হয় প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের টাকায়। অথচ রেমিটেন্স পাঠানো বীর রেমিটেন্স যোদ্ধারা আজ পদে পদে হয়রানির শিকার। প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের মূল লক্ষ্য দেশের অর্থনীতির চাকাকে শক্তিশালী করা।

অনুষ্ঠানে বিভিন্ন রাজনীতিবিদ, সামাজিক ও সংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তন্ময় দে, শাওন পিংকি ও শাকিল আরাফাতের উপস্থাপনায় অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, বেতার টেলিভিশন শিল্পী শাহীন রহমান, মনি সেন, নিপা, অপু সহ আরো অনেকে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.