চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৮৪ জন

0

সি টি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৪ জন। পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৩০৮ জনের। চট্টগ্রামে এ নিয়ে মোট আক্রান্ত ৩০ হাজার ৯৮০ জন। তবে চট্টগ্রামে মৃত্যুবরণ করেনি কেউ।

আজ বুধবার (৬ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন  চট্টগ্রাম কক্সবাজারসহ ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২১টি নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৭ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪৯টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৬ জনের।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ১০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এইদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৯টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৩০৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৪ জন এবং উপজেলায় ১০ জন।

সি টি নিউজ/ ডি. টি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.