চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৪ জন, মৃত্যু ১ 

0

সি টি নিউজঃ চট্টগ্রামে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৬২০ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ১১৪ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১ হাজার ৯৪ জন। নতুন শনাক্তদের মধ্যে ৯৯ জন নগরের ও ১৫ জন উপজেলার বাসিন্দা।

আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৯ জন এবং উপজেলায় ১৫ জন।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৯৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫২৬টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২২ জন, বিআইটিআইডি ল্যাবে ১৩ জন, চমেক ল্যাবে ৩৯ জন, সিভাসু ল্যাবে ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি এদিন। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮২টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সি টি নিউজ/ ডিটি

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.