করোনার ভ্যাকসিন নিলেন রানি এলিজাবেথ

0

সিটি নিউজ ডেস্ক: ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ ও তার স্বামী ডিউক অব অ্যাডিনবার্গ প্রিন্স ফিলিপ করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করেছেন। শনিবার (৯ জানুয়ারি) বিবিসির একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রানী এলিজাবেথ এবং তার স্বামী উইন্ডসের প্রাসাদে রাজপরিবারের একজন চিকিৎসকের কাছ থেকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন।

৯৪ বছর বয়সী রানি এবং ৯৯ বছর বয়সী ফিলিপ উইল্ডসর লকডাউনের পর থেকে প্রসাদেই অবস্থান করছেন। মহামারি করোনা থেকে বাঁচতে যুক্তরাজ্যে এরই মধ্যে ১০ লাখেরও বেশি মানুষ করোনার টিকা ভ্যাকসিন গ্রহণ করেছেন।

এদিকে বিশ্বজুড়ে প্রতিদিনই করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। ইউরোপের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাজ্যে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে, মারা গেছে ৮০ হাজারের বেশি মানুষ। এ অবস্থায় ব্রিটেনবাসীকে লকডাউনের বিধিনিষেধ মেনে চলার তাগিদ দিয়েছে কর্তৃপক্ষ। সংক্রমণ বাড়ায় যুক্তরাজ্যের হাসপাতালগুলো রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে।

লন্ডনের রাস্তায় এখন সুনসান নীরবতা, লোকজন কিংবা যানবাহন কোনোটিই খুব একটা চোখে পড়ে না। করোনায় চলমান লকডাউনে এমন চিত্র যুক্তরাজ্যের বেশির ভাগ শহরেই। নতুন ধরনের করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ায় সংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্যে লকডাউন আরোপ করা হয়েছে। গত কয়েক দিন ধরে প্রতিদিন ১ হাজারের বেশি মানুষ মারা যাচ্ছেন, যা সবার দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.