মানুষের সেবায় ও এলাকার উন্নয়নে নিজেকে উৎসর্গ করবোঃ মো. সাজ্জাদ হোসেন

কাউন্সিলর প্রার্থী, ২৯ নং পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড, চসিক।

0

সি টি নিউজঃ চট্টগ্রাম মহানগরীর ২৯ নং পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ডে সচেতন নাগরিক সমাজ মনোনীত কাউন্সিলর প্রার্থী তরুন সমাজসেবক, ক্রীড়া সংগঠক, সাবেক ছাত্রনেতা মো. সাজ্জাদ হোসেন ঘুড়ি মার্কা নিযে ভোটযুদ্ধে নেমেছেন। তারুণ্যের অহংকার সাজ্জাদ নব্বই দশক থেকে রাজনীতিতে হাতেখড়ি। সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর স্নেহভাজন ও ঘনিষ্ট সাজ্জাদ রাজনৈতিক মিথ্যা মামলায় কারাবরণ ও নির্যাতিত হয়েছেন বারবার। কিন্তু অন্যায়ের সাথে তিনি কখনো করেননি আপোষ। নীতি ও আদর্শকে রেখেছেন সমুন্নত। 

রাজনৈতিক জীবনে পোড় খাওয়া এই ছাত্রনেতা নেতৃত্ব দিয়েছেন আন্দোলন সংগ্রামে। মো. সাজ্জাদ হোসেন সাবেক নির্বাহী সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কমিটি, সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম মহানগর, সাবেক সভাপতি, ছাত্রলীগ ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ। সাবেক জিএস, ছাত্রসংসদ, ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ, নির্বাহী কমিটির সদস্য, সদরঘাট থানা আওয়ামী লীগসহ অসংখ্য সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত।

পশ্চিম মাদারবাড়ী, মাঝিরঘাট, এলাকার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম সাজ্জাদের। আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথের লড়াকু সৈনিক সাজ্জাদ করোনাকালে মানুষের পাশে ছিলেন ত্রাণ সামগ্রী ও চিকিৎসা সামগ্রী নিয়ে। ২০০৭ সনে তত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগের একনিষ্ট কর্মী হিসেবে আটক হয়ে নির্যাতিত হন।

মো. সাজ্জাদ হোসেন সিটি নিউজকে একান্ত সাক্ষাৎকারে বলেন, রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য। কাউন্সিলর নির্বাচিত হলে এলাকাবসীর সেবা ও উন্নয়ন করতে উদ্যোগ নিবো। মাদক, সন্ত্রাস, যানজট, পরিবেশ বান্ধব, নারী ও শিশুবান্ধব, শিক্ষা-সংস্কৃতি, ক্রীড়াবান্ধব, স্বাস্থ্য সম্মত ওয়ার্ড গড়ে তুলতে চাই। বিনামূল্যে ২৯ নং ওয়ার্ডে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা, তরুন-বেকার যুবকদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা, বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত করা। ন্যায্যমূল্যে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিষ সরবরাহ করা, তরুণদের জন্য ফ্রি ওয়াইফাই জোন তৈরী করা, ওয়ার্ডকে ডিজিটালাইজ করা, জলাবদ্ধতা নিরসনে গুরুত্ব দেওয়াসহ বিভিন্ন পরিকল্পনা রয়েছে। চাঁদাবাজ, সন্ত্রাস, ইভটিজিং প্রতিরোধে সর্বদা সচেষ্ট খাকবো। ভূমিদস্যু ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে এলাকাবসীকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে প্রচেষ্টা নিবো। দল মত ধর্ম নির্বিশেষে সকলের সম্মিলিত জনবান্ধব সমাজ গড়ে তুলতে সচেষ্ট হবো। আমি আপনাদের দোয়া ও মূল্যবান ভোটের মাধ্যমে কাউন্সিলর নির্বাচিত হলে নিজের আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে এলাকার উ্ন্নয়ন ও আপনাদের পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করছি।

আমি মনে করি, রাজনীতি ও পদপদবী ভোগের নয়, ত্যাগের। তিনি বলেন, আপনি একজন সাংবাদিক হিসেবে বিভিন্ন সময়ে আমকে দেখেছেন, রাজপথ ছেড়ে কখনো যাইনি। মানুষের সেবায় মানুষের পাশে থাকতে চাই। আমি এলাবাসীর দোয়া, ভালোবাসা চাই। আশাকরি এলাকাবাসী আমাকে মূল্যায়ণ করবেন।

সি টি নিউজ/ জস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.