বোলারদের পারফরম্যান্সে সন্তুষ্ট মাহমুদউল্লাহ

0

সিটি নিউজ ডেস্ক:  আসন্ন সিরিজের আগে নিজেদের মধ্যে প্রথম প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অংশ নেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। প্রথম অনুশীলন ম্যাচটি খুবই ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন মাহমুদউল্লাহ। সব কিছু পরিকল্পনা অনুযায়ী এগুচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।   বৃহস্পতিবার বিকেএসপিতে অনুষ্ঠিত এক দিনের ম্যাচে মাহমুদউল্লাহ একাদশ পাঁচ উইকেটে হারায় তামিম একাদশকে। বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ওয়ানডে দলে সুযোগ পাওয়ার পথ তৈরি করলেন হাসান। অবশ্য গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক হয়েছিল তাঁর।  এ ব্যাপারে মাহমুদউল্লাহ বলেন, ‘বোলারদের সার্বিক পারফরম্যান্স ভালো হয়েছে। বলতে গেলে এটি ছিল বোলারদের ম্যাচ। বোলাররা প্রাপ্ত সুযোগকে বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে। দুই দলের বোলাররাই ভালো করেছে। যা বোলাররা কাজে লাগিয়েছে।’

নিজের পারফরম্যান্সেও সন্তুষ্ট মাহমুদউল্লাহ বলেন, ‘ম্যাচের উইকেট খুব একটা সহজ ছিল না। যে কারণে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে আসা ব্যাটসম্যানদের লড়াই করতে হয়েছে। তবে দ্বিতীয় ইনিংসে সেটি সহজ হয়ে আসে। বোলাররা ভালো বল করেছে। আমি যে ইনিংস খেলেছি, এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই।’ ব্যাট হাতে উজ্জ্বলতা ছড়িয়েছেন মাহমুদউল্লাহ। তবে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছেন তারকা ক্রিকেটার তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

৪০ ওভারের  এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৩৭.২ ওভারে ১৬১ রানে অলআউট হয় তামিম একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ আফিফ হোসেনের। ৩২ বলে ৩৫ রান করেন তিনি। একটি চার ও তিনটি ছক্কার মার ছিল তাঁর ইনিংসে। অধিনায়ক তামিম ইকবাল ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ২৮ রান করেন তিনি। এ ছাড়া নাজমুল হোসেন শান্ত ২৭ ও সৌম্য সরকার ২৪ রান করেন। শরিফুল ইসলাম ২৭ রানে দুটি ও অভিজ্ঞ পেসার আল-আমিন হোসেন ৩২ রানে দুটি উইকেট নেন।

১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইয়াসির আলীর বিদায়ের পর মাহমুদউল্লাহ একাদশের ওপেনার নাঈম শেখ দলকে ভালো শুরু এনে দেন। ৫২ বলে ৪৩ রান করেন তিনি। সাইফউদ্দিনের বলে আউট হওয়ার আগে সাতটি চার মারেন তিনি। ভালো শুরু করেছিলেন মুশফিকুর রহিমও। কিন্তু বেশি দূর যেতে পারেননি তিনি। ২৮ রান করেন মুশফিক। তবে অধিনায়কোচিত ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন মাহমুদউল্লাহ। ৬৪ বলে চারটি চারে অপরাজিত ৫১ রান করেন তিনি। তাঁর ব্যাটিং দৃঢ়তায় ৩৬.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দল। সাইফউদ্দিন, মুস্তাফিজ, নাসুম আহমেদ ও মেহেদী হাসান একটি করে উইকেট নেন।

 

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.