আহমদ শফী হত্যায় জড়িতের শাস্তি চাইল সচেতন আলেম সমাজ

0

সিটি নিউজঃ হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করে জড়িতদের শাস্তির চেয়েছে সচেতন আলেম সমাজের ব্যানারে সংগঠনটির একাংশ।

শনিবার (১৬ জানুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সচেতন আলেম সমাজের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে বক্তারা অভিযোগ করে বলেন, আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনার বিচারপ্রত্যাশী এবং মামলার বাদীকে বারবার হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান হেফাজত নেতা ও মামলার বাদী মো. মঈনুদ্দীন। বলেন, তার কীভাবে মৃত্যু হয়েছে কারণটা খতিয়ে দেখে তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এর আগে গত ২৫ ডিসেম্বর আহমদ শফীর মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত চান দেশের শীর্ষ ৩১৩ আলেম-পীর মাশায়েখ। তারাও অভিযোগ করেন, পরিকল্পিতভাবে হত্যার জন্য দুইদিন ধরে আহমদ শফীকে চরম নির্যাতন ও মানসিক নিপীড়ন চালানো হয়।

এদিকে গত ১৭ ডিসেম্বর চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শিপলু কুমার দের আদালতে শফীর শ্যালক মো. মঈনুদ্দীন উদ্দিনের একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ৩৬ জনকে আসামি করা হয়েছে, যাদের অধিকাংশই হেফাজতে ইসলামের বর্তমান আমির জুনাইদ বাবুনগরীর অনুসারী বলে জানা গেছে।

এদিকে আল্লামা শফীকে হত্যা করা হয়েছে মর্মে দায়েরকৃত মামলার তদন্ত করতে হাটাহাজারী মাদ্রাসায় হেফাজতের আমীর আল্লামা বাবু নগরীসহ বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে পিবিআই।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আল্লামা আহমেদ শফী।

সিটি নিউজ/ ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.