চসিক নির্বাচন: ১৬ হাজার ভোট গ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ শুরু

৯ ভেন্যুতে চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত

0

সিটি নিউজ ডেস্ক: চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট  গ্রহণের জন্য ১৬ হাজার ভোট গ্রহণ কর্মকর্তার (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং এবং পোলিং কর্মকর্তা) প্রশিক্ষণ শুরু হয়েছে।   নগরীর ৯টি ভেন্যুতে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান গণমাধ্যমকে, ১৮ জানুয়ারি ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হচ্ছে। পর্যায়ক্রমে চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত। আগামী ২৭ জানুয়ারি ৭৩৫টি ভোট কেন্দ্রে এবং ৪ হাজার ৮৮৬টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ২টি অস্থায়ী বুথের সংখ্যা ৭৬৪টি। মোট প্রিসাইডিং কর্মকর্তা ৭৩৫ জন, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৪ হাজার ৮৮৬ জন এবং পোলিং কর্মকর্তা নেয়া হয়েছে ৯ হাজার ৭৭২ জন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিস থেকে জানা গেছে, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে এবার নগরীর সব ক’টি ভোট কেন্দ্রে ইভিএম-এ ভোট গ্রহণ করা হবে। আর এ ভোট গ্রহণের জন্য সাড়ে ১১ হাজার ইভিএম প্রস্তুত রয়েছে। প্রতিটি বুথে দু’টি করে ইভিএম থাকবে বলে জানা গেছে।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, রহমানিয়া উচ্চ বিদ্যালয় হামজারবাগে সংরক্ষিত ওয়ার্ড ৩, সাধারণ ওয়ার্ড ৭ ও ৮ এর প্রশিক্ষণ আজ থেকে শুরু হয়েছে। ১৯ জানুয়ারি পর্যন্ত এ প্রশিক্ষণ চলবে। এদিকে সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ৬, সাধারণ ওয়ার্ড ১৭, ১৮ ও ১৯ এর প্রশিক্ষণ আজ অনুষ্ঠিত হয়েছে। দু’দিনব্যাপী এ চলবে। পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ১০, সাধারণ ওয়ার্ড ১১, ২৫ ও ২৬ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে প্রশিক্ষণ চলবে আগামীকাল ১৯ জানুয়ারি পর্যন্ত।
আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয়ে (বালিকা শাখা) সংরক্ষিত ওয়ার্ড ১২, সাধারণ ওয়ার্ড ২৭, ৩৭ ও ৩৮ এর প্রশিক্ষণ আজ অনুষ্ঠিত শুরু হয়ে চলবে আগামীকাল ১৯ জানুয়ারি পর্যন্ত।
পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ৪, সাধারণ ওয়ার্ড ৯, ১০ ও ১৩ এর প্রশিক্ষণ চলবে ২০ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত। ডাঃ খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সংরক্ষিত-৫, সাধারণ ওয়ার্ড ১৪, ১৫ ও ২১, কাজেম আলী স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড ৭, সাধারণ ১৬,২০ ও ৩২, সংরক্ষিত ওয়ার্ড ৮, সাধারণ ওয়ার্ড ২২,৩০ ও ৩১ এর প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে প্রশিক্ষণ চলবে ২০ ও ২১ জানুয়ারি পর্যন্ত।
কুলগাঁও সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজে সংরক্ষিত ওয়ার্ড-১, সাধারণ ওয়ার্ড ১, ২ ও ৩ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে। প্রশিক্ষণ শুরু হবে ২২ জানুয়ারি, চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত।
সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজে ২২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে সংরক্ষিত ওয়ার্ড-২, সাধারণ ওয়ার্ড ৪,৫,ও ৬ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ। খাজা আজমেরী উচ্চ বিদ্যালয়ে সংরক্ষিত ৯, সাধারণ ওয়ার্ড ১২, ২৩ ও ২৪ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে ২২ ও ২৩ জানুয়ারি।
আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয়ে (বালিকা শাখা) সংরক্ষিত ওয়ার্ড ১১, সাধারণ ওয়ার্ড ২৮, ২৯, ৩৬ এর প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে ২২ ও ২৩ জানুয়ারি।
শাহওয়ালী উল্লাহ ইন্সটিটিউটে ২২ ও ২৩ জানুয়ারি সংরক্ষিত ১৩, সাধারণ ওয়ার্ড ৩,৩৪ ও ৩৫ এর প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। খাজা আজমেরী উচ্চ বিদ্যালয়ে সংরক্ষিত ১৪, সাধারণ ওয়ার্ড ৩৯, ৪০ ও ৪১ এর কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে ২০ ও ২১ জানুয়ারি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.