পটিয়ায় ৪ মেয়র প্রার্থীতা বৈধ, ৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় পৌরসভা নির্বাচনে গতকাল মনোনয়ন পত্র বাছাই পর্বে ৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। তবে এতে ৪ মেয়র পদপ্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আইয়ুব বাবুল, বিএনপির মেয়র প্রার্থী আলহাজ্ব নুরুল ইসলাম সওদাগর, জাতীয় পার্টি মেয়র প্রার্থী শামসুল আলম মাষ্টার ও ইসলামী ফ্রন্ট মেয়র প্রার্থী আলী হোসাইন ৪ জনের মনোনয়ন বৈধ হওয়ায় নির্বাচনী মাঠ গোছানোর কাজে কৌশলে  ব্যাস্ত সময় পার করেন বলে একাধিক সূত্রে জানা যায় ।

জানা যায় বুধবার সকাল থেকে পটিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্টিতব্য পটিয়া পৌর নির্বাচনের প্রার্থীতা বাছাইয়ের দিন ছিল। এতে সকাল থেকে সংশ্লিষ্টরা পটিয়া উপজেলা পরিষদে আসতে শুরু করে। প্রার্থীদের নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময়েই বাছাই প্রক্রিয়া শুরু হয়। এতে ঋণ খেলাপি ও পটিয়া পৌরসভার ঠিকাদারী লাইসেন্স বহাল থাকায় ৫ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়। এতে ঋণ খেলাপির অভিযোগে ১ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. নাছির উদ্দীন ও মো. নজরুল ইসলাম, কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ঠিকাদারী লাইসেন্স বহাল রাখার অভিযোগে ৪ নম্বর ওয়ার্ড থেকে শেখ মোহাম্মদ বেলাল, ৬ নম্বর ওয়ার্ড থেকে রুবেল দাশ ও সংরক্ষিত মহিলা আসন থেকে ঋণ খেলাপির অভিযোগে জেসমিন আক্তারের মনোনয়ন বাতিল ঘোষনা করেন পটিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো: তারিফুজ্জামান।

এ সময় উপস্থিত সহকারী রিটার্নিং অফিসার ও পটিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী, সহকারী কমিশনার ভূমি ইনামুল হাসান, পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার। মনোনয়ন বাতিল হাওয়া প্রসঙ্গে সংশ্লিষ্ট কাউন্সিলর পদ প্রার্থীরা আপিল করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।

উল্লেখ্য যে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক চতুর্থ ধাপের পটিয়া পৌর নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এ নির্বাচন ইভিএমের পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্টিত হওয়ায় সাধারণ মানুষের মাঝে প্রতিক্রিয়া দেখা দিলেও এ ব্যাপারে প্রশিক্ষনের মাধ্যমে ভোটার উদ্বুদ্ধ করা হবে বলে পটিয়া উপজেলা সহকারী নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী জানান, বাছাই পর্বে বাতিল প্রার্থীরা ৩ দিনের মধ্যে আপিল করতে পারবে ।এ নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার ২৬ জানুয়ারি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.