চট্টগ্রামে দুই ভবনের মালিককে ৩৭ লাখ টাকা জরিমানা

0

সিটি নিউজ ডেস্ক: নগরীর আগ্রাবাদ শেখ মুজিব রোডের হোটেল ইস্টার্ন ভিউ এবং এসডি ট্রেড সেন্টার নামে দুই ভবন মালিককে নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণের দায়ে দুই ভবন মালিককে ৩৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলমের এ জরিমানা পরিশোধের আদেশ দেন।

আসামিরা হলেন- হোটেল ইস্টার্ন ভিউ’র মালিক মো. জসিম উদ্দিন ভুঁইয়া ও তার স্ত্রী কোহিনুর বেগম, মোজাম্মেল হোসেন ও তার স্ত্রী হোসনে আরা বেগম এবং এসডি ট্রেড সেন্টারের মালিক সাইফুদ্দিন ও নুর উদ্দিন।

সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার ফয়েজ আহমেদ জানান, নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণের দায়ে ৩৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে, আগ্রাবাদ শেখ মুজিব রোডে ৬ তলা ভবনের অনুমতি নিয়ে ৮ তলা নির্মাণের দায়ে হোটেল ইস্টার্ন ভিউ’র মালিক মো. জসিম উদ্দিন ভুঁইয়াকে ৫ লাখ ও তার স্ত্রী কোহিনুর বেগমকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

দোষ স্বীকার করায় জরিমানা করে তাদের মামলা নিষ্পত্তি করা হয়েছে।  তিনি আরও বলেন, একই এলাকায় এসডি ট্রেড সেন্টারে ৬ তলা ভবনের অনুমতি নিয়ে ১১তলা নির্মাণের দায়ে ২৯ লাখ টাকা জরিমানা করা হয়। এরমধ্যে আসামি মো. জসিম উদ্দিন ভুঁইয়াকে ৮ লাখ ও তার স্ত্রী কহিনুর বেগমকে ৩ লাখ টাকা, সাইফুদ্দিনকে ৮ লাখ ও নুর উদ্দিনকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.