উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় বিএনপিকে নৌকায় ভোট দেয়ার আহ্বান: সুজন

0

সিটি নিউজ ডেস্ক: উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় বিএনপিকে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন। তিনি বলেন, চসিক নির্বাচনে বিএনপির প্রার্থী জিতলে রাষ্ট্রক্ষমতায় যেতে পারবে না। আমার মনে হচ্ছে বিএনপিরও যারা সচেতন আছে চট্টগ্রামের স্বার্থে ও চট্টগ্রামবাসীর স্বার্থে চসিক নির্বাচনে শেখ হাসিনার প্রার্থীকে জয়যুক্ত করে ফেলাটা আমাদের জন্য সবচেয়ে বুদ্ধিমানের কাজ হবে।

শুক্রবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে সুজন এসব কথা বলেন।

চসিক প্রশাসক সুজন বলেন, নির্বাচন আসলে উত্তাপ থাকে। এ উত্তাপ যেন আত্মঘাতী না হয়। এ উত্তাপ যেন গণতান্ত্রিক প্রতিষ্ঠান, ব্যবস্থাপনা, সংস্কৃতিকে যেন ক্ষতিগ্রস্ত না করে। ইচ্ছে করলে মিছিল মিটিং ছাড়াও নির্বাচন করা যায়। এখন মিডিয়ার যুগ। ফেসবুকের যুগ। ম্যাসেজ পাঠাতে পারেন। আমি মনে করি, যতটুকু হয়ে গেছে, আর কোথাও যেন সহিংসতা না হয়। সবাই প্রশাসনকে সাহায্য করুন। নির্বাচনের পর সবাই যেন একসঙ্গে আনন্দমুখর পরিবেশে কাজ করতে পারি।

সুজন আরো বলেন, এবার আমার জীবনের কঠিন সময়। এবার নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে পারছি না। যেহেতু আমার একটি দায়িত্ব আছে। আমার ভেতরে যে কষ্ট, খাঁচার পাখির মতো বন্দিশালায় আছি। সবাই মিছিল করছে, মিটিং করছে আমি দেখছি। আমি আগে কত ¯েøাগান দিয়েছি। প্রজন্মের প্রথম ভোট নৌকা দিয়ে শুরু হোক। ক্রিয়েটিভিটি কমে গেছে। আমার ভেতরের ছটফটানি কাউকে দেখাতে পারছি না। প্রশাসক করোনাকালেও খাল পরিষ্কার, মশার ওষুধ ছিটানো অব্যাহত রয়েছে বলে জানান।

এ পর্যন্ত চার-পাঁচ জন ডেঙ্গু রোগী পাওয়া গেছে। এসব রোগীর বাসা-বাড়ি এলাকায় স্পেশালি কেয়ারের ব্যবস্থা করা হয়েছে। নগর আওয়ামী লীগের সহসভাপতি বলেন, এ নির্বাচনে সবাই অংশগ্রহণ করছে। চট্টগ্রাম ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায়ের সামনে এসে দাঁড়িয়েছে। আগামী ৫-১০ বছরের মধ্যে এ চট্টগ্রাম হবে দক্ষিণপূর্ব এশিয়ার শ্রেষ্ট যোগাযোগ কেন্দ্র। এটা উপলব্ধি করতে পেরেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফুলী নদীর তলদেশে টানেল তৈরি করছেন। মাতারবাড়ীতে সমুদ্রবন্দর হয়ে গেছে।

 

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.