চসিক নির্বাচনঃ ভোটগ্রহণ শেষে চলছে গণনা

0

সিটি নিউজঃ বহুল প্রত্যাশিত চট্টগ্রাম সিটি কর্পোরেশেন (চসিক) নির্বাচনের ভোটগ্রহন উদ্বেগ-উৎকন্ঠা, সহিংসতা ও নানা অনিয়মের মধ্যে দিয়েই শেষ হয়েছে। এখন চলছে গণনা।

আজ বুধবার (২৭ জানুয়ারী) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে টানা বিকেল ৪টা পর্যন্ত। ৭৩৫টি কেন্দ্রে একযোগে চলে এ ভোট গ্রহণ। তবে দুপুর ১টা পর্যন্ত ভোট কাস্ট হয়েছে মাত্র ২০ শতাংশের কাছাকাছি।

নগরের ১৯ লাখ ১৭ হাজার ৯৭৮ ভোটার এবার তাদের জনপ্রতিনিধি নির্বাচন করার কথা থাকলেও বেশির ভাগ ভোটাররা কেন্দ্রে যায়নি।

আওয়ামী লীগ প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট ইব্রাহীম হোসেন বাবুল বলেছেন, আমি সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে গিয়েছি। সেখানে আমি দেখতে পেয়েছি উৎসবের সহীত ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। বিচ্ছিন্ন যে কয়েকটি হামলার ঘটনা ঘটেছে তার সবগুলোই বিএনপির নেতাকর্মীরা করেছেন। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই তারা মূলত এসব হামলা চালিয়েছেন। এবং আমাদের নেতাকর্মীদের আহত করেছেন।

অন্যদিকে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, সরকার সমর্থিত মনোভাবাপন্ন ভোটার ছাড়া অন্য মতাবলম্বিদের ভোটকেন্দ্রে প্রবেশে দেওয়া বাধা দেওয়া হয়নি। বিরোধী দলীয় প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।

নির্বাচনে নৌকার হয়ে লড়েছেন মো. রেজাউল করিম চৌধুরী আর ধানের শীষ প্রতীকে ডা. শাহাদাত হোসেন, মিনার প্রতীকে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এম এ মতিন, আম প্রতীকে এনপিপির আবুল মনজুর, হাতপাখায় ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জান্নাতুল ইসলাম, চেয়ার প্রতীকে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ ও হাতি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরী। এদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জান্নাতুল ইসলাম (হাতপাখা) দুপুরের পর ভোট বর্জন করার ঘোষণা দেন।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.