সব মেয়রের আমলে ওরা কাছের মানুষ

0

সিটি নিউজঃ সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর পেছনে পেছনে, অফিসে ঘন্টার পর ঘন্টা বসে থাকা, সমাবেশ ও জনসভায় পাশে পাশে থাকা কিছু সুবিধাবাদী মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর রাতারাতি বদলে চলে যান আ জ ম নাছিরের ডেরায়। একইভাবে নির্বাচনী প্রচারণা থেকে শুরু করে এরা ছিল বিগত ৫ বছর সাবেক মেয়রের সকল সময়ের সঙ্গী। আবার কেউ কেউ দিনরাত বসে থাকতেন মেয়রের কক্ষে। সাবেক মেয়র আ জ ম নাছির ‍উদ্দিন রোজাদার হিসেবে প্রতি সপ্তাহে ২দিন ইফতার করতেন অফিসে। তারাও বে-রোজাদার হিসেবে ইফতার করতেন।

বর্তমান মেয়রের নির্বাচনী প্রচারণায় সেই সব চিহ্নিত চেনামুখগুলোকে দেখা গেছে নবনির্বাচিত মেয়রের পাশে পাশে। সব মেয়রের আমালে এরা সুবিধা আদায়ের চেষ্টা করেছেন দলীয় লেবাসে পরিবর্তিত হয়ে। বর্তমান মেয়রকে এসব চিহ্নিত সুবিধাবাদীদের আশ্রয় প্রশ্রয় না দেওয়ার জন্য সাধারণ মানুষ অনুরোধ করেছেন। সব মেয়রের আমলে তারা জানান দেন, তারা কাছের মানুষ। এই কাছের মানুষগুলো মেয়র পরিবর্তন হলে তারাও পরিবর্তন হয়ে যায়। সুযোগ সন্ধানী ও সুবিধাবাদীরা নগরপিতার ভাবমূর্তিকে নষ্ট করে কেউ দলীয় সুবিধা আদায় করে, আবার কেউ বাণিজ্যের মাধ্যমে ধান্ধাবাজীর পথকে প্রশস্ত করে। এসব চেনামুখ দলীয় পরিচয়ে রং পাল্টায় নিজেদের ফায়দা লুটে নেওয়ার জন্য।

চট্টগ্রামে ক্ষমতাসীনদলের একজন শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে বললেন, সুবিধাবাদীরা মহিউদ্দিন চৌধুরীর আমলে পেছনে ঘুর ঘুর করলেও তিনি টের পেলে বলে দিতেন, “অডা তোর কামগান কি। যা’গই”। কিন্তু এভাবে আ জ ম নাছির বা মঞ্জুরুল আলম মঞ্জু বলতে পারেননি। যার কারনে এসব কথিত চাটুকার ও সুবিধাবাদীরা সুযোগ পেলেই জানান দেয়, মেয়রের কাছের মানুষ পরিচয় দিয়ে।

এভাবেই সমাজে রাজনীতির মানচিত্রে রং পাল্টানো মানুষগুলো যেন সার্কাস দেখায় সাধারণ জনগণকে।

সিটি নিউজ/জস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.