সোশ্যাল ক্লাবের অনুরোধে ওমান এয়ারে মূল্য ছাড়

0

প্রবাস ডেস্কঃ  ‘বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান’ এর অনুরোধে ওমান এয়ারের মূল্যে ছাড় দিয়েছে ওমান এয়ার কর্তৃপক্ষ।  ওমান এয়ারের টিকিটের উচ্চমূল্যের কারণে ওমান সরকারের সাধারণ ক্ষমায় (আউটপাস) জরিমানা ছাড়া দেশে আসার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছিলেন না অনেক প্রবাসী।

এ ব্যাপারটি মাথায় রেখে ওমান সরকারের একমাত্র অনুমোদিত সামাজিক সংগঠন ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের নেতৃবৃন্দ প্রবাসীদের কষ্ট লাগবে এগিয়ে এসেছে।

বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ওমান এয়ার কতৃপক্ষের সাথে দীর্ঘ আলোচনা শেষে টিকেট মূল্য কমাতে সক্ষম হন। করোনা পরবর্তীতে প্রবাসীদের আর্থিক অবস্থা বিবেচনা করে ইতিমধ্যে বিমানসহ বিভিন্ন এয়ার লাইন্সের টিকেটের দাম কমানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ। ক্লাবের সভাপতি সিরাজুল হকের দাবি সহসাই ইতিবাচক সাড়া পাওয়া যাবে।

সোশ্যাল ক্লাবের বিশেষ অনুরোধে ওয়ানওয়ে মাস্কাট-চট্টগ্রাম ও মাস্কাট-ঢাকা ওমান এয়ারের টিকেট ১২০ রিয়াল বা বাংলাদেশি মুদ্রায় পঁচিশ হাজার টাকায় পাওয়া যাবে। সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হকের নেতৃত্বে ক্লাবের অফিস কক্ষে ওমান এয়ারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে ক্লাব কর্মকর্তাদের মিটিং অনুষ্ঠিত হয়।

মিটিংয়ে ওমান এয়ারের পক্ষে মোহাম্মদ আলী আল বেলুসি ও মোয়ায়িদ সামিস আল বেলুসি উপস্থিত ছিলেন। আর সোশ্যাল ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সম্মানিত সভাপতি সিরাজুল হক, সহ-সভাপতি রেজাউল করিম ও আজিমুল হক বাবুল, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন ও আব্দুর রহিম ও ক্রীড়া সম্পাদক সিরাজুল হক। ঘণ্টাব‍্যাপী মিটিং শেষে ওমান এয়ারের কর্মকর্তারা টিকেটের মূল্য কমাতে সম্মত হন।

বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হক বলেন, টিকেটের উচ্চ মূল্যের কারণে অনেক বাঙালি প্রবাসী দেশে যেতে পারছেন না। এমনকি অনেক বাঙালি প্রবাসী আউট পাস পেয়েও জরিমানা ছাড়া দেশে আসার সুযোগ কাজে লাগাতে পারছিলেন না।  এমনিতে করোনা পরবর্তী সময়ে প্রবাসীদের আর্থিক অবস্থা খুবই খারাপ।  ওমান এয়ার টিকেটের মূল্য কমায় অনেক প্রবাসী দেশে যাওয়ার সুযোগ পাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ক্লাবটির এমন ভূমিকায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ওমানের সভাপতি প্রকৌশলী আলী আশরাফ ও সাধারণ সম্পাদক মুনীর চৌধুরীসহ ওমান প্রবাসী জনগোষ্ঠী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.