ঢাকায় টস জিতে ব্যাটিংয়ে উইন্ডিজ

0

সিটি নিউজ ডেস্ক: চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্টের পর ঢাকায় দ্বিতীয় টেস্ট মাঠে গড়াচ্ছে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি)। সিরিজ নির্ধারণি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।

দু’বছর আগে পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশ এসে হোয়াইটওয়াশ হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার অধিনায়ক, প্রধান দুই অলরাউন্ডার ও তিন ব্যাটসম্যানকে ছাড়াই বাংলাদেশ সফরে এসেছেন ক্যারিবিয়ানরা। তবুও বাংলাদেশই কিনা হোয়াইটওয়াশের মুখে! চট্টগ্রামে বিস্ময়জাগনীয় এক জয় পাওয়া ওয়েস্ট ইন্ডিজ ঢাকায় আরেকটা জয় পেলেই মুমিনুল হকের দল হোয়াইটওয়াশড। ম্যাচ ড্র হলেও ১-০ ব্যবধানে সিরিজ হারতে হবে বাংলাদেশকে। সিরিজ হার ঠেকাতে জয়ের বিকল্প নেই। এই চ্যালেঞ্জ নিয়ে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ দল। সিরিজ নির্ধারনী ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।

এদিকে দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগেই ইনজুরিতে জর্জরিত স্বাগতিক স্কোয়াড। দলের সেরা তারকা সাকিব আল হাসান ছিটকে গেছেন ঢাকা টেস্ট থেকে। আর গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে দ্বিতীয় টেস্টে খেলবেন না সাদমান ইসলামও। আর স্কোয়াডে নতুন করে জায়গা করে নিয়েছেন সৌম্য সরকার।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ঙ্ক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, শেন মোসলে, জশুয়া ডা সিলভা, কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.