নগরে ভুয়া ডেপুটী সেক্রেটারী গ্রেফতার

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীর সদরঘাট কামাল গেইট এলাকা থেকে স্বরাস্ট্র মন্ত্রণালয়ের ভুয়া ডেপুটী সেক্রেটারী পরিচয়দানকারী মো. মোজাম্মেল হক (৪৩) নামে এক জন প্রতারককে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সদরঘাট থানাধীন কামাল গেইট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারী পদবীর এস এম শাহীন পারভেজ নামীয় ভুয়া ভিজিটিং কার্ড, এস চ্যানেল নামক ভুয়া ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।

কোতোয়ালী থানা পুলিশ জানায়, জনৈকা মর্জিনা আক্তার নামে এক মহিলার সাথে মোবাইলে করোনায় মৃত স্বামীর বন্ধু পরিচয় দিয়ে ছেলেকে মুসলিম হাই স্কুলে ৬ষ্ঠ শ্রেনিতে ভর্তি করিয়ে দেওয়ার নাম করে ১৬ হাজার টাকা গ্রহণ করে। পরে জেলা প্রশাসকের সুপারিশ সম্বলিত একটি আবেদন পত্র মর্জিনাকে দিয়ে বলে এটা নিয়ে স্কুলে গেলে ভর্তি করিয়ে নিবে। স্কুলে গেলে প্রধান শিক্ষক জেলা প্রশাসনে গিয়ে যাচাই করতে বলেন। মর্জিনা জেলা প্রশাসন অফিসে গিয়ে জানতে পারে সে প্রতারিত হয়েছে।

পরে মর্জিনা আক্তার মোজাম্মেল হকের মোবাইল নম্বরে কল করলে আসামী মোবাইল বন্ধ করে দেয়। এরপর মর্জিনা আক্তার বাদী কোতোয়ালী থানায় মোজাম্মেল হককে আসামী করে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ আইয়ুব উদ্দিন জানান, মামলার তদন্তকালে একাধিক সোর্স নিয়োগ করে। একাধিক সোর্স নিয়োগ করে গোপন সংবাদের ভিত্তিতে আসামীকে সদরঘাট থানাধীন কামাল গেইট এলাকা থেকে রবিবার রাত পৌনে ৯ টার সময় তাকে আটক করতে সক্ষম হই। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে ঘটনার কথা স্বীকার করে।

তিনি আরো জানান, আসামী মোজাম্মেল হক সচিবের ভিজিটিং কার্ড এডিট করে সচিবের নাম পদবী ঠিক রেখে কার্ডের নিচে থাকা সচিবের মোবাইল নম্বর এবং ইমেইল আইডি মুছে ফেলে আসামী মোজাম্মেল নিজের মোবাইল নম্বর এবং ইমেইল আইডি প্রতিস্থাপন করে নিজেকে উপ-সচিব হিসেবে পরিচয় দিয়ে উক্ত ভিজিটিং কার্ড ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে চাকুরি দেওয়ার নামে প্রতারণা করে টাকা আত্মসাৎ করেন। নৌ বাহিনীর কমান্ডার পরিচয় দিয়ে নৌ বাহিনীতে চাকুরি প্রদানের নামে প্রতারণা করে টাকা আত্মসাৎ করে।

সে বিভিন্ন ব্যবসায়ীর নিকট হতে মালামাল ক্রয় করে পরবর্তীতে টাকা পরিশোধ না করে আত্মসাৎ করে। সরকারী স্কুলে ভর্তি করানোর জন্য চট্টগ্রাম জেলার জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করে জাল অনুমতিপত্র উপস্থাপন করে টাকা আত্মসাৎ করে। এছাড়াও সে নিজেকে ২৫ তম বিসিএস পুলিশ অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করে টাকা আত্মসাৎ করে।

আসামী মোঃ মোজাম্মেল হক (৪৩) কর্ণফুলী থানার চরলক্ষ্যা হক সাহেবের বাড়ীর হাজী আব্দুল হক ও হাসনেয়ারা বেগমের পুত্র। বর্তমানে নগরীর কামাল গেইট, পূর্ব মাদারবাড়ী, মমতাজ ভবন, নীচতলা ও কোতোয়ালী থানার আলকরণ খোরশেদ আলম বিল্ডিং এর ২য় তলা। তার বিরুদ্ধে বোয়ালখালী থানায়ও রয়েছে।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.