চট্টগ্রামে ৮ ইটভাটা উচ্ছেদ, ১৫ লাখ ইট ধ্বংস

0

সিটি নিউজ ডেস্ক: চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া ও লোহাগাড়া উপজেলায় অভিযান চালিয়ে আটটি অবৈধ ইটভাটা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত চলা অভিযানে ১৫ লাখ ইট ধ্বংস করা হয়।

রাঙ্গুনিয়া উপজেলায় অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন জানান, রাঙ্গুনিয়ার গাবতলী এলাকায় অভিযান চালিয়ে মেসার্স শাহ আমানত ব্রিকস ও মেসার্স খাজা ব্রিকস গুড়িয়ে দেয়া হয়েছে। রাউজান উপজেলায় অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, রাউজানের মেলুয়ায় মেসার্স মদিনা ব্রিকস ও মেসার্স এসবিএল ব্রিকস গুড়িয়ে দেওয়াসহ কাঁচা ইট ধ্বংস করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী জানান, লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া, সেনেরহাট, চুনতি ও আমিরাবাদ এলাকায় অভিযান চালিয়ে চারটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে। অভিযানকালে আটটি ইটভাটার ১৫ লাখ ইটও ধ্বংস করা হয়। অভিযানে পুলিশ, ফায়ার সার্ভিস, র‌্যাব ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিন জানান, পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। এসময় ইটভাটার চিমনীসহ ইট তৈরির সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। চট্টগ্রামের যত অবৈধ ইটভাটা আছে পর্যায়ক্রমে সবগুলো উচ্ছেদ করা হবে বলেও জানান তিনি।

 

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.