চট্টগ্রামে মানবজমিনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0

সিটি নিউজ ডেস্ক: বর্ণাঢ্য আয়োজন আর উৎসবের আমেজের মধ্যে দিয়ে চট্টগ্রামে পালিত হলো দেশের প্রথম এই ট্যাবলয়েডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। গত সোমবার দুপুর ২টায় চট্টগ্রাম মহানগরীর সাংস্কৃতিক পল্লী সিআরবি এলাকায় হোটেল তাসফিয়া গার্ডেনে কেক কেটে এই উৎসব শুরু হয়। পরে আলোচনায় অংশ নেন অতিথিরা। মানবজমিন চট্টগ্রাম পরিবার এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, মানবজমিন সময়ের সাহসী দৈনিক। প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী এই পত্রিকার আদর্শিক কণ্ঠস্বর। অনেক চড়াই-উৎড়াই শেষে মানবজমিন তেইশ পেরিয়ে চব্বিশে। জন্মলগ্ন থেকে প্রথম আলোর সারথি এটি। মানবজমিন মানে মতিউর রহমান চৌধুরী। মতিউর রহমান চৌধুরী মানে মানবজমিন। মানজমিনের জন্য মতিউর রহমান চৌধুরীকে দীর্ঘ সময় বেঁচে থাকতে হবে। আমরা দীর্ঘায়ু কামনা করছি দেশবরেণ্য এই সাংবাদিকের।

বক্তারা আরো বলেন, সামাজিক ও রাষ্ট্রীয় দায়বদ্ধতার আলোকে সবসময় দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে সাজানো হয় পত্রিকার প্রতিটি পাতা। ঘটনা এবং ঘটনার পেছনের সংবাদ তুলে ধরতে জুড়ি নেই মানবজমিনের। মানবজমিনের মতো পত্রিকা আছে বলেই এখনো সততা সচ্ছতা এবং প্রশাসনিক কর্মকর্তাদের জবাবদিহিতা রয়েছে। মানবজমিনের দীপ্ত এই পথচলা অবিচল রেখে, সত্য সুন্দর আগামী বিনির্মাণে শত বাধাতেও মাথা না নোয়াবে বলে আশা করেন বক্তারা।

মানবজমিন চট্টগ্রাম পাঠক ফোরাম পাঠকজমিনের আহ্বায়ক ও সাংস্কৃতিক সংগঠক, বিশিষ্ট ব্যবসায়ী নাজিম উদ্দিন এনেল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।  ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্টান্ডার্ড এর চট্টগ্রাম ব্যুরো প্রধান সামছুদ্দিন ইলিয়াছ, দৈনিক যুগান্তর পত্রিকার চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার মিজানুল ইসলাম, আজকের সূর্যোদয়ের সিনিয়র স্টাফ রিপোর্টার ও সিটিনিউজবিডি অনলাইনের নির্বাহী সম্পাদক, নির্যাতিত সাংবাদিক গোলাম সরওয়ার, আমাদের নতুন সময় পত্রিকার স্টাফ রিপোর্টার মুজিব উল্লাহ তুষার, ইংরেজি দৈনিক আওয়ার টাইমস এর স্টাফ রিপোর্টার এম আর আমিন, আমাদের অথর্নীতির প্রতিনিধি রিয়াজুর রহমান রিয়াজ, সাংবাদিক ইমরান এমি, দৈনিক দেশকাল ব্যুরো প্রধান খোরেশদ আলম, ইংরেজি দৈনিক নিউ ন্যাশন পত্রিকার স্টাফ রিপোর্টার আমিনুল হক শাহীন অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটায় অংশ নেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান মোস্তফা গ্রুপের মার্কেটিং বিভাগের ব্যবস্থাপক মেহবুব মোর্শেদ সোহেল, ব্যবসায়ী মনির উজ জামান, মানবজমিনের সীতাকুণ্ড প্রতিনিধি আবদুল্লাহ আল ফারুক, বাঁশখালী প্রতিনিধি মুহাম্মদ মহিউদ্দিন, আনোয়ারা প্রতিনিধি এনামুল হক নাবিদ, রাউজান প্রতিনিধি আরফাতুল ইসলাম, চন্দনাইশ প্রতিনিধি কমরুদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি আবু মনসুর, সাংবাদিক আমিনুল ইসলাম রুবেল প্রমুখ। এর আগে অতিথিরা একে একে ফুলের তোড়া দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান। ছবি তোলা, কেক কাটা ও ফেসবুকে স্ট্যাটাস দেয়া নিয়ে নানা উৎসবে এই অনুষ্ঠানকে উপভোগ করেন অতিথিরা।

 

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.