পাকিস্তানে জঙ্গী হামলাঃ ৪ নারী এনজিও কর্মী নিহত

0

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের পূর্ব ওয়াজিরিস্তান জেলায় জঙ্গি হামলা চালিয়ে চার নারী এনজিও কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। পুলিশ বলছে, সোমবার জেলার মির আলি এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

ওয়াজিরিস্তান পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, পূর্ব ওয়াজিরিস্তানের মির আলিতে চার নারী এনজিও কর্মীকে বহনকারী গাড়িতে অজ্ঞাত বন্দুকধারীরা গুলি চালিয়ে তাদের হত্যা করা হয়। পূর্ব ওয়াজিরিস্তান আফগানিস্তান-পাকিস্তানের সীমান্তবর্তী একটি এলাকা।

বিবৃতিতে বলা হয়, নিহত ওই চার নারী বেসরকারি একটি এনজিওতে কাজ করত। খবর সিনহুয়ার।

পাকিস্তানের সিনিয়র পুলিশ সুপার শফিউল্লাহ গেন্দাপুর জানান, ওই চার নারীর ওপর সোমবার সাড়ে ৯টার দিকে মির আলি শহরের ইপ্পি গ্রামের কাছে হামলা হয়। নারী কর্মীদের গাড়িতে অজ্ঞাত বন্দুকধারীরা গুলি করে।

এরপর ঘটনাস্থল থেকে হামলাকারী পালিয়ে যায়। হামলায় গাড়ির চালক আহত হয়। তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়।

ওই এলাকায় এনজিও কর্মীদের উপর বিশেষ কোনো হুমকি আছে কি না, এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, এটি সন্ত্রাসপ্রবণ জেলা ও অঞ্চলটির সর্বত্রই হুমকি রয়েছে। উপজাতীয় সংস্কৃতিতে নারীদের মুক্তভাবে বেড়ানো গ্রহণ করা হয় না।

এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এই বর্বর হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি। তবে নারীদের পড়াশোনা ও বাইরে কাজের বিরোধিতা করা কোনো উগ্র মুসলিম গোষ্ঠী এই হামলা চালাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

২০১২ সালে নারী শিক্ষার পক্ষে কথা বলায় কিশোরী মালালা ইউসুফজাইকে গুলি করে মারাত্মকভাবে জখম করেছিল পাকিস্তানি তালেবান গোষ্ঠী। তিনি অবশ্য প্রাণে বেঁচে যান এবং দু’বছর পর বিশ্বের সর্বকনিষ্ঠ নারী হিসেবে শান্তিতে নোবেল পুরস্কার পান।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.