চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৮৬ জন

0

সিটি নিউজঃ গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৭২০টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন ৮৬ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৭০৫ জন। নতুন শনাক্তদের মধ্যে নগরীর ৭১ জন এবং উপজেলায় ১৫ জন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৭২০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭১ জন এবং উপজেলায় ১৫ জন।
চট্টগ্রামে মোট টিকা নিয়েছেন ২ লাখ ২৭ হাজার ২৭০ জন ।

তিনি বলেন, করোনার টিকা কার্যক্রমে বুধবার (২৪ ফেব্রুয়ারি) টিকা নিয়েছেন ১৫ হাজার ৬৫৫ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৪৪৮ জন এবং উপজেলায় ৮ হাজার ২০৭ জন।

এইদন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ৮ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে ৭৯২টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয় ৮ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৫০৩টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৬টি নমুনা পরীক্ষা করে ১০ জন শনাক্ত হয়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৯টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৩টি নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.