কাদের মির্জার নামে হত্যা মামলা

0

সিটি নিউজ ডেস্কঃ এবার আদালতে কাদের হত্যা মামলা দায়ের করা হয়েছে। নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাসহ ১৬৪ জনকে আসামি করে আদালতে এ হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (১৪ মার্চ) দুপুর ১টার দিকে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম মোসলেহ উদ্দিন মিজানের আদালতে মামলাটি দায়ের করা হয়।

আদালত প্রাথমিক শুনানি শেষে বাদীর অভিযোগ আমলে নেন। একইসঙ্গে এ ঘটনায় এরই মধ্যে কোম্পানীগঞ্জ থানায় কোনো মামলা হয়েছে কি না তা ১৫ দিনের মধ্যে জানানোর জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হককে নির্দেশ দিয়েছেন।

গত ৯ মার্চ রাতে দুই পক্ষের অনুসারীদের মধ্যে সংঘর্ষে আলাউদ্দিন নামে একজন নিহত হওয়ার ঘটনায় তাঁর ছোট ভাই এমদাদ হোসেন ওরফে রাজু বাদী হয়ে এই হত্যা মামলা করেন। মামলায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দুই ছোট ভাই আবদুল কাদের মির্জা, শাহদাত হোসেন, কাদের মির্জার ছেলে মির্জা মাশরুর কাদের ওরফে তাসিকসহ ১৬৪ জনকে আসামি করা হয়েছে।

মামলা করার পর আদালত প্রাঙ্গণে বাদীর আইনজীবী হারুনুর রশীদ হাওলাদার সাংবাদিকদের বলেন, আদালত বাদীর মামলা গ্রহণ করেছেন। পাশাপাশি বাদীর জাতীয় পরিচয়পত্র উপস্থাপন করতে বলেছেন। আলাউদ্দিন হত্যা মামলায় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, তাঁর ছোট ভাই শাহদাত হোসেন, কাদের মির্জার ছেলে মির্জা মাশরুর কাদেরসহ ১৬৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি দেখানো হয়েছে।

গত ৯ মার্চ রাত সাড়ে ৯টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌর ভবন এলাকায় মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের অনুসারীদের মধ্যে সংষর্ঘ ও গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনায় মিজানুর রহমানের অনুসারী সিএনজিচালিত অটোরিকশাচালক ও শ্রমিক লীগের চরফকিরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সভাপতি (সাবেক যুবলীগকর্মী) আলাউদ্দিন গুলিবিদ্ধ হয়ে মারা যান। ওই ঘটনায় গুলিবিদ্ধ হন আরও কমপক্ষে ২০ জন।

ওই ঘটনার পর নিহত আলাউদ্দিনের ছোট ভাই এমদাদ হোসেন গত বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে দুই দফায় কোম্পানীগঞ্জ থানায় মামলা করতে যান। কিন্তু এজাহারে ভুলত্রুটি আছে উল্লেখ করে থানা মামলা নেয়নি। বাধ্য হয়ে এমদাদ হোসেন আজ আদালতে মামলা করেন।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.