মহানবীকে নিয়ে ফেসবুকে কটূক্তি, চুয়েট শিক্ষার্থী গ্রেফতার

0

সিটি নিউজ ডেস্ক: ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে উদ্দেশ করে নোংরা, বিদ্বেষপূর্ণ ও অশালীন মন্তব্যের অভিযোগে সৌরভ চৌধুরী (২৪) নামে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২১ মার্চ) ভোর ৪টার দিকে মহানগরীর উত্তর নালাপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে অভিযানে অংশ নেয় রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন ও সেকেন্ড অফিসার অজয় দেব।

সার্কেল এসপি মো. আনোয়ার হোসেন শামীম জানান, রোববার রাত সাড়ে ৩টায় ২০/৩০ জন পুলিশ সদস্য উত্তর নালাপাড়ার ১৩৫ নম্বর বাসাটি (হাজী ইয়াকুব মঞ্জিল) ঘিরে ফেলে। পরে ভবনের সাত তলায় অভিযান চালিয়ে ব্যবহৃত স্মার্টফোনসহ সৌরভকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সৌরভ চৌধুরীর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে রাউজান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

জানা যায়, গত ১৯ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হজরত মুহম্মদ (সা.)-কে নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন চুয়েটের পুরকৌশল বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী সৌরভ চৌধুরী। তার এমন পোস্ট নিয়ে ক্ষোভ প্রকাশ করেন চুয়েটের অন্যান্য শিক্ষার্থীরা। চুয়েট ‘আড্ডাবাজ’ নামে একটি গ্রুপ থেকে তার কটূক্তি সম্বলিত স্ক্রিনশট ভাইরাল হলে সাধারণ শিক্ষার্থীরা তার বহিষ্কার ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

এ প্রসঙ্গে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান- রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক ও রাষ্ট্রবিরোধী মন্তব্য করায় গত রাতে আসামি সৌরভ চৌধুরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এই প্রেক্ষিতে চট্টগ্রাম নগরের নালাপাড়া এলাকা থেকে আমরা তাকে গ্রেফতার করি।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.