পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মহান স্বাধীনতা দিবস উদযাপন

0

সিটি নিউজ : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে রাঙ্গামাটির কেন্দ্রীয় শহীদ মিনার ও বোর্ডের প্রধান কার্যালয়স্থ স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণসহ আলোচনা সভা হয়েছে।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নূরুল আলাম নিজামী’র উপস্থিতিতে জাতীয় পর্যায়ে গৃহীত কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সাথে বিভিন্ন কর্মসূচি পালন হয়।

২৬ মার্চ (শুক্রবার) সকাল ৯ টায় বোর্ডের তথ্য কর্মকর্তা মিজ্ ডজী ত্রিপুরা’র সঞ্চালনায় স্বাস্থ্যবিধি মেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের সকল বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন স্বরূপ ১ মিনিট নিরবতা পালন করা হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান জনাব মোঃ নূরুল আলম নিজামী ।

প্রধান অতিথি বলেন স্বাধীনতা কিভাবে অর্জিত হলো, এটি আমরা সকলে জানি। স্বাধীনতা রাষ্ট্রের মধ্যে যদি বৈষম্য থাকে, শোষণ নির্যাতন থাকে তাহলে সেটি স্বাধীন রাষ্ট্র হতে পারে না। তাই আমাদের মনের মধ্যে দেশ প্রেম ও দেশের প্রতি মমতাবোধ থাকতে হবে। তবে সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে পূর্ণতা লাভ করবে।

এছাড়া বোর্ডের উপ-পরিচালক জনাব মংছেনলাইন রাখইন, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব এয়াছিনুল হক, চলতি দায়িত্বে নিয়োজিত রাঙ্গামাটির নির্বাহী প্রকৗশলী জনাব তুষিত চাকমা, জনাব মোঃ নুরুজ্জামান, বাজেট ও অডিট অফিসার, চলতি দায়িত্ব সহকারী সচিব জনাব সাগর পাল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিক প্রমুখ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলেন ধরেন।

আলোচনা সভায় সদস্য বাস্তবায়ন সরকারের উপসচিব জনাব মোহাম্মদ হারুন-অর-রশীদ, মিশ্র ফল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক জনাব মোঃ সফিকুল ইসলাম, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক, জনাব এয়াছিনুল হক, গবেষণা কর্মকর্তা জনাব জনাব কাইংওয়াই ¤্রাে, বাজেট ও অডিট অফিসার জনাব মোঃ নুরুজ্জামান, রাঙ্গামাটির চলতি দায়িত্বে নির্বাহী প্রকৌশলী জনাব তুষিত চাকমা, মিশ্র ফল চাষ প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক জনাব মোঃ কামরুজ্জামান, সহকারী পরিকল্পনা কর্মকর্তা জনাব মনতোষ চাকমা, বাঁশ প্রকল্পের ফিল্ড ম্যানেজার জনাব বিধান চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি জনাব মোঃ জাকির হোসেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক জনাব মোঃ আবু বক্কর সিদ্দিকসহ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও বোর্ডের আওতায় সর্বস্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীদের অংশগ্রহণে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান বোর্ডের জামে মসজিদে মোনাজাতসহ তবলছড়িস্থ আনন্দ বিহার এবং তবলছড়িস্থ শ্রী শ্রী রক্ষাকালি মন্দিরে বিশেষ প্রার্থনা সভা আয়োজন করা হয়।

আলোচনা সভার শেষে প্রধান অতিথি রচনা প্রতিযোগিতা আয়োজন করার জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মচারী কল্যাণ পরিষদকে ধন্যবাদ জানান এবং অংশগ্রহণকারী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী বিজয়ীদের মাঝে একটি করে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করেন।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.