মহেষখালীতে পোড়া গাড়ীতে মিললো ৯ কোটি টাকার ইয়াবা

0

বশির আলমামুন,কক্সবাজারঃ কক্সবাজারের মহেশখালী পৌরসভার মেয়র ও তার চাচাত ভাইয়ের দ্বন্দের জেরে গোলাগুলির ঘটনার কারণ খুঁজতে গিয়ে পুড়ে যাওয়া একটি গ্যারেজ থেকে ৯কোটি টাকার ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

রবিবার দিবাগত রাত দুইটার দিকে পৌরসভার সিকদার পাড়া এলাকার জাকারিয়ার ছেলে সালাহ উদ্দিনের প্রাইভেট কার থেকে ৬ লাখ ২২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়ছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ৯ কোটি টাকা।

স্থানীয় সূত্রে জানা যায়, মেয়র মকছুদ মিয়া ও তার চাচাত ভাই সালাহ উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর প্রেক্ষিতে গতকাল ২৮ মার্চ, রোববার রাতে মেয়র মকছুদের সমর্থকের উপর গুলি চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হন নুর হোসেন (৪০), কাউছার (৩০) ও ভূবন(৩৫)। তাদেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

এই ঘটনার জের ধরে সালাহ উদ্দিনের গ্যারেজে আগুন ধরিয়ে দেয়া হয় বলে জানা যায়। পরে সেখান থেকে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করে বলে দাবি পুলিশের। এসময় প্রায় পোড়ানো অবস্থায় ৩টি মোটর সাইকেল ও একটি প্রাইভেট কার জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রাত ২টার দিকে পৌরসভার মেয়রের কার্যালয়ের পাশে গোলাগুলির খবর পেলে ওসি আব্দুল হাই এর নেতৃত্বে ঘটনাস্থলে যায় মহেশখালী থানা পুলিশ।

ঘটনার কারণ অনুসন্ধান করতে গিয়ে সন্দেহভাজন মাস্টার মাইন্ড সালাহউদ্দিনের খোঁজ নেয় পুলিশ। কিছুক্ষন পর সালাহ উদ্দিনের গ্যারেজে আগুন লাগে। খবর পেলে তার বাসায় যায় পুলিশ। ফায়ার সার্ভিস আগুন নেভায়। এ সময় একটি প্রাইভেট কারের পেছন থেকে অক্ষত অবস্থায় ৪ লাখ ২ হাজার ইয়াবা ও আংশিক পুড়ানো অবস্থায় ২লাখ ২০ হাজার ইয়াবাসহ মোট ৬লাখ ২২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। তবে কে বা কারা গ্যারেজে আগুন ধরিয়ে দিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, মহেশখালীর ইতিহাসে সর্ববৃহৎ ইয়াবা চালান উদ্ধার এটি। ইয়াবার উৎস ও কারবারের সাথে কে বা কারা জড়িত আছে, তা বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.