চট্টগ্রামে রোগীদের সেবায় ইমপেরিয়াল হসপিটাল

0

নবী চৌধুরীঃ চট্টগ্রাম ফয়েজ লেকের সবুজ পাহাড়ঘেরা নান্দনিক পরিবেশে গড়ে উঠেছে ইমপেরিয়াল হাসপাতাল। এই হাসপাতালের স্বপন্দ্রষ্টা হচ্ছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চক্ষ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রবিউল হোসেন। এই হাসপাতালে ইন্টারনাল মেডিসিন, আবস এন্ড গাইনোকলিজ, পিডিয়াট্রিক মেডিসিন, নিউরোলোজি, অর্থপেডিক, হেস্টোলজিসহ রয়েছে নিউটিশন, নিউরো সার্জারীসহ একাধিক ইউনিট।

উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী শেঠীর পরিচালিত ভারতের নারায়ন হাসপাতালের সাথে সমঝোতা চুক্তি হওয়াতে এখানে হার্টের রিং পরানো থেকে আরম্ব করে ওপেন হার্ট সার্জারীসহ কার্ডিওলজির সব ধরনের কার্যক্রম চলমান রয়েছে। হাসপাতাল উদ্বোধনের পর থেকে এ পর্যন্ত প্রায় ৪০ হাজার রোগী দেখা হয়েছে।

এই বিশাল হাসপাতালটি ৪.৭৭ একর জায়গার ‍উপর প্রতিষ্ঠিত। ৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে ডাক্তারদের আলাদা চেম্বার রয়েছে। প্রায় একহাজার কোটি টাকা ব্যয়ে এই হাসপাতাল চট্টগ্রাম মহানগরীতে মানুষের সেবায় নিয়োজিত রয়েছে। এই হাসপাতাল বিশ্ব ব্যাংকের অর্থায়নে প্রতিষ্ঠিত। হেলিপ্যাডসহ নানা সুযোগ সুবিধা রয়েছে এই হাসপাতালে। এই হাসপাতালে কার্ডিয়াক বিভাগে মেডিসিন, সার্জারী ও ইন্টার ম্যানসন ব্যবস্থা রয়েছে।

চট্টগ্রামে ইম্পেরিয়াল হাসপাতালে এখন রোগীর বিশেষ ছাড় নিয়ে চিকিৎসা সেবা পাচ্ছেন। অর্থাৎ ১০ থেকে ২০ শতাংশ কম মূল্যে এই ছাড় দেওয়া হচ্ছে। অনেকে ভারতে না গিয়ে ইমপেরিয়াল হাসপাতালেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ী ফিরছেন।

সিটি নিউজ/জস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.