খেতাব বাতিল এখন সময়ের দাবী-ফরিদ মাহমুদ

বীর মুক্তিযোদ্ধা ইউসুফ স্মৃতি সংসদের উদ্যোগে মঙ্গলবার (৩০ মার্চ) সকালে অনুষ্ঠিত আলোচনা সভা

0

সিটি নিউজ: সমাজসেবক ফরিদ মাহমুদ বলেছেন, ‘বীর উত্তম খেতাব বাতিল করলে তার যথাযোগ্য মূল্যায়ন হবে না। তার প্রাপ্য বিশ্বাসঘাতক খেতাব। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা, কারাভ্যন্তরে জাতীয় চার নেতা হত্যা, খন্দকার মোস্তাক ও খুনিদের আনুকুল্য নিয়ে সেনা প্রধানের মতে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হওয়া, তথাকথিত সিপাহী-জনতার বিপ্লব করে খালেদ মোশারফ, এটিএম হায়দারকে হত্যা করে, যে কর্ণেল তাহের তাকে ক্ষমতার কেন্দ্র বিন্দুতে নিয়ে আসেন, বিশ্বাসঘাতকতা করে তাকেও প্রহসনের বিচারের মাধ্যমে ফাঁসিতে ঝুলান। তার কারণে মহান মুক্তিযুদ্ধের ১১ সেক্টর কমান্ডারের মধ্যে চারজনকেই অপঘাতের বলি হতে হয়েছে। তাই খেতাব বাতিলের সুপারিশ যথার্থ। কাল বিলম্ব না করে রক্তচোষা লোকটির খেতাব বাতিল এখন সময়ের দাবী।’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ইউসুফ স্মৃতি সংসদের উদ্যোগে মঙ্গলবার (৩০ মার্চ) সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব বলেন।

খেতাব বাতিল এখন সময়ের দাবী-ফরিদ মাহমুদ
খেতাব বাতিল এখন সময়ের দাবী-ফরিদ মাহমুদ

বীর মুক্তিযোদ্ধা ইউসুফ স্মৃতি সংসদের সভাপতি ইসমাইল রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উপদেষ্টা মোহাম্মদ কামরুজ্জামান।

এতে অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা ইউসুফ স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা মাওলানা আকতার হোসেন চৌধুরী, ফ্লোরিডা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরশাদুল আলম আশু, নগর যুবলীগ সদস্য দেলোয়ার হোসেন দেলু, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের প্রচার সম্পাদক আব্দুল হামিদ সিকদার মিতু, পাঁচলাইশ তরুন মেলা ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহেদুল আলম, মরহুম আবুল হোসেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল হোসেন, আওয়ামী মটর শ্রমিক লীগের সভাপতি শাহদাত হোসেন মারুফ।

বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ইউসুফ স্মৃতি সংসদের সহ-সভাপতি আব্দল হামিদ, সাধারণ সম্পাদক ইমরান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক বাপ্পি, সাংগঠনিক সম্পাদক আলতাফুর রহমান ইমন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ফরিদ মাহমুদ কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী এবং উপস্থিত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং শিক্ষা উপকরণ তুলে দেন।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.