বাঁশখালীতে হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু

0

বাঁশখালী প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালীতে বন্য হাতির আক্রমণে নুর মুহাম্মদ (৬০) নামে এক বৃদ্ধ কৃষকের ঘটনাস্থলেইপ্রাণ হারিয়েছেন।
বুধবার (৩১ মার্চ) দুপুরে উপজেলার জঙ্গল গুনাগরি কেইসছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত নুর মুহাম্মদ কলীপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের পূর্ব গুনাগরী গ্রামের দেওয়ান আলীর বাড়ির মৃত আবুল হোসেনের ছেলে। ১ পুত্র ও ৬ কন্যা সন্তান রয়েছে ।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, নুর মুহাম্মদ প্রতিদিনের মতো তার নিজের লিচু বাগানে কাজ করতে গেলে এসময় খাদ্যের খোঁজে পাহাড় থেকে নেমে আসা দলছুট একটি হাতি পেছন থেকে তাকে আক্রমণ করলে তার শরীরের বিভিন্ন অংশ থেঁথলা করে ফেলে। এ সময় ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে কালীপুর রেঞ্জ অফিসার মুহাম্মদ আলাউদ্দিন হাতির আক্রমণে নুর মুহাম্মদ নিহত হওয়ার খবর নিশ্চিত করে বলেন, বন্য হাতির আক্রমনে আমরা খুবই অতংকিত । বন্য হাতি মানুষের ঘরবাড়ি, মানুষ হত্যা, ফসল নস্ট এবং বন বিভাগের বাগান নস্ট করছে প্রতিনিয়ত। যার কারনে ইতিমধ্যে আমরা বাঁশখালী থানায় সাধারণ ডাইরীও করেছি। ইদানিং সাধনপুর ও কালীপুর এলাকায় বন্য হাতি লোকালয়ে বেপরোয়া হয়ে বারবার আক্রমণ করছে। আমরা ও বন্য হাতির আতংকে আছি। অনেক সময় আমাদের অফিস এলাকায়ও হাতি চলে আসে । আজকেও হাতির আক্রমণে নুর মুহাম্মদ নামে একব্যক্তি নিহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের জন্য উর্ধ্বতন কতৃর্পক্ষকে অবহিত করা হবে বলে তিনি জানান।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.