সাংবাদিক ফারজানার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে চন্দনাইশে মানববন্ধন

0

চন্দনাইশ প্রতিনিধি: দৈনিক কালের কন্ঠ পত্রিকার বোয়ালখালী প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) বোয়ালখালীর সাধারণ সম্পাদক কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলা দায়েরের প্রতিবাদে চন্দনাইশে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

গতকাল ১ এপ্রিল বিকালে দোহাজারী সদরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম চট্টগ্রাম দক্ষিণ জেলা ও চন্দনাইশ শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক আব্দুল হাকিম রানা।

প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক সোহাগ আরেফিন। বিশেষ আলোচক ছিলেন বিএমএসএফ’র চট্টগ্রাম দক্ষিণ জেলা সহ-সভাপতি ও চন্দনাইশ প্রেসক্লাব সভাপতি এড. মো. দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির গণযোগাযোগ বিষয়ক সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী। বিএমএসএফ চন্দনাইশ উপজেলা আহবায়ক ও চন্দনাইশ প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক নুরুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন চন্দনাইশ প্রেসক্লাব সহসভাপতি আবিদুর রহমান বাবুল, মাওলানা মোজাহেরুল কাদের, আবু তালেব আনচারী, এসএম রহমান, বিএমএসএফ’র দক্ষিণ জেলা সাংগঠনিক সম্পাদক এম.এ হামিদ, এসএম রাশেদ, তুষার আহমদ কায়ছার, সেলিম উদ্দীন।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক কামরুল ইসলাম মোস্তফা, ছাদেক হোসেন, মাঈন উদ্দিন, জাহাঙ্গীর আলম চৌধুরী, এসএম জাকির, ফয়সাল চৌধুরী, মোকতার হোসেন, আব্দুল আজিজ, শহীদুল ইসলাম, আরফাত হোসেন, ইফতেখার নুর তিশান প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ”কর্নফুলী নদীর দক্ষিণ পাড় থেকে কক্সবাজার পর্যন্ত বিস্তৃত এলাকায় একমাত্র নারী সাংবাদিক কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করার মাধ্যমে নারী অগ্রযাত্রা থামিয়ে দিতে চায় একটি কুচক্রী মহল। রক্তচক্ষু উপেক্ষা করে সকল অন্যায়, অনিয়ম ও দুর্নীতি তুলে ধরায় ক্ষোভের বশবর্তী হয়ে অন্যায় অনিয়মের সাথে জড়িত অপশক্তিগুলো ঐক্যবদ্ধ হয়ে কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে এই মিথ্যা মামলা দায়ের করেছে।

সাংবাদিকেরা হলেন সমাজের দর্পণ, জাতির বিবেক, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সমাজের নানা অসঙ্গতি, অন্যায়-অনিয়ম তুলে ধরাই হলো সাংবাদিকদের পেশাগত ও নৈতিক দায়িত্ব। সাহসী সাংবাদিক কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে। সকল উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, তথ্য ও সম্প্রচার মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে। পরে একটি বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিণ করে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.