বার্সাকে টপকে গেল রিয়াল

0

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে আবারও মাঠে গড়িয়েছে ক্লাব ফুটবল। আর রিয়াল মাদ্রিদের মাঠে ফেরা এইবারকে আতিথ্য দিয়ে। ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে মার্কো অ্যাসেন্সিও এবং করিম বেনজেমার গোলে ২-০ ব্যবধানে হারিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। আর তাতেই স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনাকে টপকে আবারও দ্বিতীয় স্থানে উঠে এসেছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।

২৯ ম্যাচে ১৯ জয় ও ছয় ড্রয়ে দুইয়ে ওঠা রিয়ালের পয়েন্ট ৬৩। তিনে নেমে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৬২, তবে এক ম্যাচ কম খেলেছে তারা। আর বার্সেলোনার সমান ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।

এইবারের বিপক্ষে জয় লা লিগায় রিয়ালের টানা তৃতীয় জয় আর এই নিয়ে ৯ ম্যাচ অপরাজিত লস ব্ল্যাঙ্কোসরা।

ঘরের মাঠে ম্যাচের পঞ্চম মিনিটেই মার্সেলোর ক্রস থেকে বল জালে জড়ান করিম বেনজেমা তবে তা বাতিল হয় অফসাইডের কারণে। এরপর আক্রমণের ধার বাড়ায় চ্যাম্পিয়নরা। একের পর এক আক্রমণে এইবারের রক্ষণকে ব্যস্ত রাখে মার্কো অ্যাসেন্সিও-করিম বেনজেমারা।

ম্যাচের ২১ মিনিটের মাথায় অ্যাসেন্সিওর দুর্দান্ত এক শট গোলপোস্টে লেগে ফিরে আসলে হতাশা বাড়ে রিয়ালের। তবে ম্যাচের ৩৬ মিনিটের মাথায় ইস্কোর পাস থেকে দুর্দান্ত ফ্লিকে বল জালে জড়াতে ভুল করেননি অ্যাসেন্সিও। কিন্তু ভাগ্যদেবী তখনও যেন প্রসন্ন হতে পারেননি, তাই তো ভিএআর দেখে রেফারি জানালেন এটিও অফসাইড, বাতিল হলো গোল।

তবে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি গ্যালাক্টিকোদের। প্রথমার্ধের শেষ দিকে ম্যাচের ৪১তম মিনিটে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে অ্যাসেন্সিওর উদ্দেশে বাড়ান ক্যাসেমিরো। ডি বক্সের মুখ থেকে শট নিতে গিয়ে পড়ে যান স্প্যানিশ ফরোয়ার্ড, তবে বল ঠিকই খুঁজে পায় ঠিকানা। আর রিয়াল লিড নেয় ১-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে মাদ্রিদ শহরে মুষলধারে বৃষ্টি নামে। আর বৃষ্টিতেই খেই হারাতে বসে রিয়াল। ভেজা মাঠে ৬২তম মিনিটে নিজেদের ভুলে গোল খেতে বসেছিল তারা। ডান দিক থেকে লুকাস ভাস্কেজের খুব সাধারণ একটি ব্যাকপাসে বলের লাইন মিস করেন থিবো কোর্তোয়া। বলের পেছনে ছুটে একেবারে শেষ মুহূর্তে স্লাইড করে ফেরান বেলজিয়ান গোলরক্ষক।

খেলার সময় তখন ৭৩ মিনিট চলছে, বাঁ দিক থেকে ভিনিসিয়াস জুনিয়রের ক্রসে হেডে চলতি মৌসুমে নিজের ১৮তম গোলটি করে দলের জয় নিশ্চিত করেন করিম বেনজেমা। শেষ পর্যন্ত ওই ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় চ্যাম্পিয়নদের।

লা লিগায় মার্চ মাসের সেরা খেলোয়াড় বেনজেমা এই নিয়ে টানা চার ম্যাচে জালের দেখা পেলেন। এই চার ম্যাচে তার গোল সংখ্যা ছয়টি। ২৩ গোল নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। সমান ১৯টি করে গোল জেরার্ড মোরেনো ও লুইস সুয়ারেজের।

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.