মহেশখালীতে তাণ্ডবঃ আ.লীগ অফিসে আগুন

0

কক্সবাজার প্রতিনিধিঃ হেফাজত ইসলামের নেতা মামুনুল হককে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি রিসোর্টে দ্বিতীয় স্ত্রী দাবি করা এক নারীসহ ঘেরাও ইস্যুতে কক্সবাজারের মহেশখালীতে আওয়ামী লীগ কার্যালয়সহ বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। রাঙ্গুনিয়ায়ও হামলা করে ৩ যুবলীগ নেতাকে গুরতর আহত করেছে।

শনিবার রাতে হেফাজতের ব্যানারে মিছিল থেকে এসব হামলা হয়েছে বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা। এসব ঘটনায় পুলিশ বাদি হয়ে ৩শ জনকে আসামি করে মামলা করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়ায়, শনিবার রাতে হেফাজতের ব্যানারে মিছিল থেকে বড় মহেশখালীতে আওয়ামী লীগ অফিসে ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ছাড়াও উপজেলা প্রশাসন ও থানা এলাকায় হামলা এবং কালারমার ছড়ার স্থানীয় এক যুবলীগ নেতার বাড়ি ভাংচুর কারা হয়। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে।

পুলিশ সূত্রে জানা গেছে, রাত ১২টার দিকে একটি বিশাল লাঠি মিছিল বড় মহেশখালী থেকে উপজেলা সদরে আসে, মিছিলটি পৌর শহরের গোরকঘাটা বাজার থেকে সড়কের দুপাশে ভাঙচুর চালিয়ে উপজেলা পরিষদ এলাকায় যায়। এ সময় মূলফটক বন্ধ পেয়ে সরকারি কার্যালয় লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন বিক্ষোভকারীরা।
তবে হেফাজতের ব্যানারে মূলত জামায়াত- বিএনপির লোকজন এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই বলেন, এ সব ঘটনায় শনিবার রাতেই মহেশখালী থানায় পুলিশ বাদী হয়ে প্রায় ৩০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে । এ ঘটনায় উপজেলা ছাত্রদলের আহ্বায়ক তারেক রহমান জুয়েলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিনি বলেন, যে কোনো উপায়েই এমন জঘন্য ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করবে। এ সব ঘটনার সঙ্গে সম্পৃক্তদের শনাক্ত করে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক বলেন, গভীর রাতে হঠাৎ করে এমন ন্যাক্কারজনক ঘটনা খুবই দুঃখজনক, বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে দেখছেন। তিনি সবাইকে শান্ত থাকার পরামর্শ দেন।

এদিকে মামুনুল হক ইস্যুতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কোদালা ইউনিয়নে মিছিল হয়েছে। হেফাজতের কতিপয় লোকজনসহকারে বিএনপি নেতৃবৃন্দ এই মিছিলটি বের করে স্থানীয় যুবলীগের নেতাকর্মীদের উপর হমলা করে ৩ জনকে আহত করেছে। শনিবার রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.