পটিয়ায় সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলায় মামলা।

0

সুজিত দও ,পটিয়া প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়ায় রাতের আধাঁরে হামলার শিকার হয়েছেন পটিয়ার সাংবাদিক গোলাম কাদের। এ ঘটনায় গত সোমবার সাংবাদিক গোলাম কাদেরের ভাই নুর কাদের ৪ জনকে এজাহার নামীয় ও ৫/৬ জনকে অজ্ঞাত আসামী করে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

গোলাম কাদের আলোকিত বাংলাদেশ ও বীর চট্টগ্রাম মঞ্চের পটিয়া প্রতিনিধির দায়িত্বে রয়েছে। গত রবিবার রাত ৯ টায় প্রতিদিনের ন্যায় নিজের কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা পথরুদ্ধ করে এলোপাতাড়ি হামলা চালিয়ে গুরুতর আহত হয়ে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেে চিকিৎসাধীন।

মামলার এজাহার সূত্রে ও সাংবাদিক গোলাম কাদেরের ভাই নুর কাদের বলেন, পটিয়া পৌর সদর গৌবিন্দারখীল এলাকার গোলাম সওদাগরের বাড়ি ব্রীজের সামনে রাত ৯টায় মোটরসাইকেল নিয়ে বাড়ি ফেরার পথে গোলাম কাদেরকে পথরুদ্ধ করে। ৫-৬ জন দুর্বৃত্ব গোলাম কাদেরের উপর অতর্কিত সন্ত্রাাসী হামলার ঘটনায় পটিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে । এর মধ্যে আসামীরা হলেন, আবছার উদ্দিন (৪৫), সাজ্জাদ হোসেন হিরু (৩৪), শাহজাহান মিন্টু (৪০), ইমরান হোসেন (২৮) সহ অজ্ঞাত নামা ৫ /৬ জন। আমাদের সাথে প্রতিপক্ষের সাথে জায়গা জমি সংক্রান্তের পূর্ব শত্রুতার জের ধরে আমার ভাইকে পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে হত্যার চেষ্ঠা চালিয়েছেন বলে জানান।

হামলার খবর পেয়ে হাসপাতালে দেখতে যান সোমবার যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুলসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠনের প্রতিনিধি নেতৃবৃন্দরা সাংবাদিকের উপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ ক্ষোভ প্রকাশ ও তীব্র নিন্দা জানিয়ে আরোও বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে সঠিক ঘটনার উদঘার্টন করে এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনগত ব্যবস্থা নেয়ার জন্য জোড় দাবি জানান ।

পটিয়া থানার অফিসার ইনচার্জ রেজাঊল করিম মজুমদার বলেন, এ বিষয়ে গুরুত্বসহকারে তদন্ত চলছে, তবে সাংবাদিকে উপর অতর্কিত সন্ত্রাাসী হামলার ঘটনায় কটোর তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান। অপর দিকে, সাংবাদিক গোলাম কাদের আহতের ঘটনায় গোলাম কাদের সহ ১১জনকে অভিযুক্ত করে পটিয়া থানায় তার বিরোধীয় প্রতিপক্ষ একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে এ বিষয়ে রওশন আকতার মুন্নি জানান।

সিটি নিউজ/ এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.