রাঙ্গুনিয়ায় হেফাজত সমর্থকদের হামলায় আহত আ.লীগ নেতার মৃত্যু

0

সিটি নিউজঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কোদালা ইউনিয়নে হেফাজত নেতা মামুনুল হকের সমর্থকদের হামলায় গুরুতর আহত আওয়ামী লীগ নেতা মো. মুহিবুল্লাহ (৫৪) মারা গেছেন।

মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে নগরের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
তার মৃত্যুতে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এক বিবৃতিতে রাঙ্গুনিয়ার কোদালা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. মুহিবুল্লাহর খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের অঙ্গীকার করেছেন।

তিনি আরও বলেন, ‘মুহিবুল্লার খুনিরা অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি পাবে। আমরা অবশ্যই এটি নিশ্চিত করব।’

জানা যায়, হেফাজত নেতা মামুনুল হক নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হওয়ার প্রতিবাদে ৩ এপ্রিল রাতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করে হেফাজত ইসলাম ও বিএনপি নেতাকর্মীরা।
ওই মিছিল থেকেই রাঙ্গুনিয়ার কোদালা ইউনিয়নের বিএনপি নেতা মো. ইউনুছ মনির নেতৃত্বে হামলা চালালে স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. মুহিবুল্লাহসহ যুবলীগের তিন নেতা গুরতর আহত হন।

তাদের মধ্যে মুহিবুল্লাহর অবস্থা গুরুতর হওয়ায় নগরীর পার্কভিউ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। তার মাথা ও শরীরে কয়েকশ আঘাতের চিহ্ন পেয়েছেন চিকিৎসকরা। তবে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা ওই নেতা মঙ্গলবার রাতে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

নিহত মুহিবুল্লাহ রাঙ্গুনিয়া উপজেলার কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বলে জানা গেছে।

এদিকে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কি বলেন, ‘শনিবার রাতে হামলার ঘটনায় পৃথক দুটি মামলা হয়। এর একটির বাদী পুলিশ ও অন্যটির কোদালা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আবদুল জব্বার।

তিনি জানান, দুটি মামলাতেই প্রধান আসামি করা হয়েছে স্থানীয় বিএনপি নেতা ইউনুছ মনিকে। সেই সঙ্গে বিএনপি-জামায়াতের নেতাকর্মী ও হেফাজত সমর্থক ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫০ জনসহ মোট ২১৪ আসামি করা হয়েছে। আহত আওয়ামী লীগের নেতার মৃত্যুতে মামলা এখন হত্যা মামলায় রূপান্তর হবে।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.