চন্দনাইশে ইটভাটায় যোগান দিচ্ছে ধানী জমির মাটি

0

চন্দনাইশ প্রতিনিধিঃ চন্দনাইশ উপজেলার সাতবাড়ীয়া এলাকায় ইটভাটার মাটি যোগান দিতে রাতারাতি ধানী জমিকে পুকুরে পরিণত করা হয়েছে। গত কয়েকদিন পূর্বে উপজেলার সাতবাড়ীয়া ধনার পাড়া সংলগ্ন ধানী জমি থেকে রাতারাতি স্কেভেটর দিয়ে মাটি কেটে পার্শ্ববর্তী এসবিএম ব্রিক ফিল্ডে মাটির যোগান দিতে গিয়ে পুকুরে পরিণত করা হয়েছে।

রাতের আধাঁরে এ সকল মাটি কেটে প্রতিনিয়ত ইটভাটা, পুকুর ভরাট করে বাড়ী নির্মাণ, ভিটি তৈরী করার কাজে এসকল মাটি, মাটি দস্যুরা নিয়ে গেলেও প্রশাসনের পক্ষ থেকে কোন রকম পদক্ষেপ গ্রহন করছেন না বলে অভিযোগ স্থানীয়দের।

অনেক মাটি দস্যুরা রাতের আধাঁরে জমির মালিককে না বলে ধানী জমির টপসয়েল কেটে নিয়ে যাচ্ছে। এতে যেন কারো মাথা ব্যথা নেই। অথচ প্রধানমন্ত্রী ঘোষণা অনুযায়ী দেশের ১ খন্ড কৃষি জমি যেন নষ্ট না হয়। কে শোনে কার কথা, চন্দনাইশে প্রধানমন্ত্রীর আদেশ উপেক্ষিত হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেনের সাথে কথা হলে, তিনি বলেছেন রাতের আধাঁরে মোবাইল কোর্ট পরিচালনা করা সম্ভব নয়।

থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দীন সরকার বলেছেন, মোবাইল কোর্ট করতে পারেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, তারা পুলিশের সহযোগিতা চাইলে দেয়া হবে।

এ দিকে স্থানীয়ভাবে জানা যায়, মাটি দস্যুরা প্রশাসনকে ম্যানেজ করে তাদের পরামর্শ মোতাবেক রাতের আধাঁরে শত শত ডাম্পারে করে ফসলি জমির টপসয়েল নিয়ে যাচ্ছে। মাটির গাড়ীর মাটি সড়কে পড়ে সয়লাব। সামান্য বৃষ্টি হলে সড়কে যানবাহন চলাচল করা সম্ভব হবে না বলে জানিয়েছেন চালক আবদুল হাকিম।

তিনি বলেছেন, বৃষ্টি হলে এ সকল সড়কে কাদাঁ মাটিতে ভিজে যাবে সড়ক। দুঘটনা ঘটতে পারে এমন আশংঙ্কা চালকদের।

এসবিএম ব্রিক ফিল্ডের মালিক এসব মাটি কেটে নিয়ে যাচ্ছেন বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.