সাংবাদিক হত্যা চেষ্ঠায় বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন

0

সুজিত দও, পটিয়া প্রতিনিধি : পটিয়া পৌর সদর ৩ নং ওয়ার্ড গৌবিন্দার খীল এলাকায় সাংবাদিক গোলাম কাদের পেশাগত দায়িত্ব শেষে বাড়ি ফেরার পথে রাতে আধাঁরে পথরুদ্ধ করে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার চেষ্ঠায় সুষ্ঠু তদন্ত বিচারের দাবিতে তাঁর পরিবারের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় পটিয়া একটি রেস্তোঁরায় সংবাদ সম্মেলনে এ দাবি জানান ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আহত গোলাম কাদেরে বাবা মুহাম্মদ ইসমাইল, বড় ভাই নুর কাদের, আবদুল কাদের, বড় বোন নুর নাহার বেগম, ছোট বোন ফেরদৌস আকতার, স্ত্রী সাজেদা খানম, ভাবী জোৎসনা আকতার প্রমুখ।

সাংবাদিকে বড় ভাই নুর কাদের বলেন, আমাদের প্রতিপক্ষ সন্ত্রাসীদের কাছে আমার পরিবার পরিজন নিরাপত্তাহীনতায় ভুগছি। তারা আমাদের বাড়ী ভিটি থেকে উচ্ছেদ করা ও যে কোন মূহুর্ত্বে আমাদের পরিবারে জানমালের ক্ষতির আশংকা রয়েছে। এছাড়া আমাকে হুমকি দাতা আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নে মহিলা মেম্বার আসামীদের বোন রওশন আকতার মুন্নিকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, ভূমিমন্ত্রী ও হুইপের নিকট জোড় দাবী জানাচ্ছি।

লিখিত বক্তব্য পাঠ করছেন, নুর কাদের বলেন, গত বছর জানুয়ারী আমার পিতার পৈত্রিক জায়গায় একটি পাকা গৃহ নির্মাণ কাজ শুরু করার পর প্রতিবেশী মৃত খলিলুর রহমানে ছেলে সাজ্জাদ হোসেন হিরু, শাহাজাহান মিন্টু, মফিজুর রহমান মানিক ও খলিলুর রহমানের কন্যা রওশন আকতার মুন্নির সাথে বিরোধের জের ধরে তারা বহিরাগত সন্ত্রাসী নিয়ে কয়েকবার আমার পরিবারে সদস্যদের ওপর হামলা চালায়। এ বিষয়ে পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীর সমন্বয়ে সালিশি বৈঠক হয় ও উভয় পক্ষ আদালতের মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোন ধরনের জায়গা নিয়ে ঝামেলা করবে না মর্মে লিখিত অঙ্গীকারবদ্ধ।

কিন্তু প্রতিপক্ষরা কোন সালিশ বিচার না মেনে সালিশের বিষয়কে কেন্দ্র করে সাংবাদিক গোলাম কাদেরকে প্রতিপক্ষের রোষানলের শিকার হয়।ও কয়েক দফা হত্যার পরিকল্পনা নেয়। এমনকি সন্ত্রাসীদের সাথে ১ লক্ষ টাকার চুক্তিতে ভাইকে হত্যার পরিকল্পনা করে। গত ফেব্রুয়ারী মাসে প্রতিপক্ষ সন্ত্রাসীদের মাধ্যমে সাংবাদিক কাদেরকে হত্যার চেষ্টায়। এ দুটি ঘটনায় গত ১৮ ফেব্রুয়ারী ও ১৮ মার্চ পটিয়া থানায় পৃথক দুটি জিডি করেন। গত ৪ এপ্রিল রাতে গোলাম কাদের বাড়ী যাওয়ার পথে প্রতিপক্ষরা সন্ত্রাসী নিয়ে হত্যার উদ্দেশ্যে আক্রমণ চালিয়ে এলোপাথারি পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। সে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এদিকে প্রতিপক্ষরা মামলা তুলে নেয়ার জন্য তার পরিবারকে নানান ধরনের হুমকিতে তার পরিবার নিরাপক্তাহীনতায় রয়েছেন বলে সাংবাদিকের বড় ভাই জানান।

সাংবাদিক গোলাম কাদের হত্যার চেষ্ঠায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করতে পরিবারে পক্ষ থেকে প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করে তার পরিবার।

সিটি নিউজ/ এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.