চট্টগ্রামে ১দিনে করোনায় মৃত্যু হয়েছে ৭ জনের

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে মৃত্যু হয়েছে আরও ৭ জন। এসময় আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। ২ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা করে এ সংখ্যা পাওয়া যায়। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৮৬০ জন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৫২ জন এবং উপজেলায় ৮৯ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত প্রতিবেদনে বলা হয়, গতকাল মোট আটটি ল্যাবে চট্টগ্রামের নমুনা পরীক্ষা হয়। তবে এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৫৯টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৭৯ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৮টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে ২৯৭টি নমুনা পরীক্ষা করে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮৯টি নমুনা পরীক্ষা করে মিলে ৯৫ জন আক্রান্তের তথ্য।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষা করে করোনা জীবাণু পাওয়া গেছে ৪ জনের শরীরে।

এছাড়া বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩২টি নমুনা পরীক্ষা করে ৮৮ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২১টি নমুনা পরীক্ষা করে ১০৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ৫১টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ২৩ জনের।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.