রোজা রেখে কটাক্ষের শিকার অভিনেতা ভাস্বর

0

বিনোদন ডেস্ক : রোজা রেখে তোপের মুখে পড়েছেন কোলকাতার জনপ্রিয় অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। রোজা রাখার খবর প্রকাশ্যে আসতেই ভাস্বর চট্টোপাধ্যায় নেট মাধ্যমে শিকার হয়েছেন কটাক্ষেরঅনেকের অভিযোগ তিনি মুসলিম হয়েছেন। হিন্দু, ব্রাহ্মণ হয়েও খাচ্ছেন গরুর মাংসআবার কেউ অভিযোগ তুলেছেন, ধর্মান্তরিত হয়েই সংখ্যালঘুদের পা চাটছেন তিনি। 

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে এসমস্ত অভিযোগের কড়া জবাব দিয়েছেন জনপ্রিয় এই অভিনেতা। সেখানে তিনি জানিয়েছেন, কিছু মানুষ তাকে ভুল বুঝছেন। ভ্রান্ত ধরণা নিয়ে চলছেন তার সম্বন্ধে। সেগুলো ভাঙা জরুরি। সবাইকে একসঙ্গে জানাতে বেছে নিয়েছেন সোশ্যাল মিডিয়াকেই।

তিনি জানান, ‘রোজা রেখেছি বলে অনেকে অনেক কথা বলছেন। আমি নাকি গরু খাচ্ছি, মুসলিম হয়ে গিয়েছি, আমি ওদের পা চাটা। অনেকে এও বলছেন, আমার পূর্বপুরুষ নাকি বাংলাদেশ থেকে পালিয়ে এসেছেন।’ এ প্রসঙ্গে তিনি বলেন, ‘জানিয়ে রাখি, আমরা পশ্চিমবঙ্গের লোক। বাংলাদেশে কোনোকালে কেউ ছিলেন না। কেউ নেইও আমাদের।’ ভাস্বর আরও জানান, গরু খাননি তিনি। রোজা রাখাকে কারোর ‘পা চাটা’ বলেও মানতে নারাজ এই অভিনেতা। এমনকি, রোজা রাখা সম্পূর্ণ নিজের ব্যক্তিগত বিষয় বলেও জানান তিনি।

নিজের গ্রামের বাড়িতে যথেষ্ট ধুমধামের সঙ্গে দুর্গাপূজার আয়োজন করা হয়ে থাকে উল্লেখ করে এই অভিনেতা জানান, সে সময়েও তিনি ৪ দিন উপোস করেন। আর উপোসের অভ্যাস থাকায় প্রথমবার রোজা রাখতে তার কোনো অসুবিধা বা কষ্ট হচ্ছে না।

হিন্দু-মুসলিমের মিলন চেয়ে রোজা রাখার পাশাপাশি তিনি পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে টুইট করেছেন ভারত-পাকিস্তানের শত্রুতার অবসান চেয়ে। আর তা নিজ দেশের ও দশের মঙ্গল চেয়ে করেছেন বলেও জানিয়েছেন তিনি। তার এই সদিচ্ছা অন্যের চোখে অনিয়মের নামান্তর হয়ে উঠেছে। এমন ঘটনায় বিস্ময় প্রকাশ করে ভাস্বর চট্টোপাধ্যায় লিখেছেন, ‘চলার পথ আর মুখ কেউ বন্ধ করতে পারে না’।

এর আগে রোজা রেখে ভাস্বর গণমাধ্যমকে জানান, তিনি হিন্দু মুসলিমের ঐক্য ফেরাতে এই প্রথম রোজা রেখেছেন। রোজা রাখার পেছনে যুক্তি উপস্থাপন করে এই অভিনেতা জানিয়েছেন, চলচ্চিত্র ইন্ডাস্ট্রির অনেক মুসলিম মেকআপ আর্টিস্ট, ড্রেসার রোজা রেখে দিনের পর দিন কাজ করেন। তাই তিনি নিজের মতো করে তাদের প্রতি তার ভালোবাাস, সন্মান ফেরত দিয়েছেন। এমনকি তার এই উপবাস উৎসর্গ করেছেন কাশ্মীরবাসীদের জন্য।

সূত্র: আনন্দবাজার

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.