চট্টগ্রাম নগরে লকডাউন সফল করতে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান

জরিমানা ১৮ হাজার ৩৫০ টাকা

0

সিটি নিউজ,চট্টগ্রাম : লকডাউন সফল করতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে ৩৩ মামলায় ১৮ হাজার ৩৫০ টাকা জরিমানা করেছেন। এ সময় বিতরণ করা হয়েছে ৯০০ মাস্ক।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) নগরের বিভিন্ন স্থানে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে মাস্ক পরা নিশ্চিত করা, লকডাউনের আওতার মধ্যে থাকা দোকানপাট বন্ধ রাখা, আইনশৃঙ্খলা রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন, আশরাফুল হাসান, নিবেদিতা চাকমা, মামনুন আহমেদ অনিক, মাসুমা জান্নাত, মো. মাসুদ রানা, মিজানুর রহমান,  মো. আশরাফুল আলম, প্লাবন কুমার বিশ্বাস, মোহাম্মদ আতিকুর রহমান ও মো. উমর ফারুক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব নাজমা বিনতে আমিন নগরীর পাঁচলাইশ  বাকলিয়া ও চকবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ০২টি মামলায় ১০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এ সময়  অধিকাংশ সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে দেখেন এবং সচেতনতার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আশরাফুল হাসান নগরীর পতেঙ্গা ইপিজেড ও বন্দর  এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ০১ টি মামলায় ২০০টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার পাশাপাশি  সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব নিবেদিতা চাকমা  নগরীর খুলশী বায়েজিদ ও চান্দগাও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ০৮ টি মামলায় ২৮৫০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এছাড়াও সর্বাত্মক লকডাউন  মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন এবং জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মামনুন আহমেদ অনিক নগরীর খুলশী বায়েজিদ ও চান্দগাও  এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ০৩ টি মামলায় ৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন। এছাড়াও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মাসুমা জান্নাত  নগরীর কোতোয়ালি সদরঘাট ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ০৫ টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এছাড়াও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাসুদ রানা শহরের পাহাড়তলী হালিশহর ও আকবর  এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৪টি   মামলায় ৬৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।  এছাড়াও  সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে দেখেন এবং জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ হইতে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান  নগরীর কোতোয়ালি সদরঘাট ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ০২টি মামলায় ৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার পাশাপাশি মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আশরাফুল আলম  নগরীর বাকলিয়া ও চকবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ০৫ টি মামলায় ৩১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এ সময় অধিকাংশ সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে দেখা যায় এবং মাস্ক বিতরণ করা হয়।নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব প্লাবন কুমার বিশ্বাস  নগরীর পাহাড়তলী হালিশহর ও আকবরশাহ  এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ০৮ টি মামলায় ২৮০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এছাড়াও লকডাউন সফল করার লক্ষ্যে সন্ধ্যার পর থেকে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আতিকুর রহমান ও জনাব মোঃ উমর ফারুক এর নেতৃত্বে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.