গভীর রাতে মৎস্য আড়তে মেয়রের অভিযানঃ জেলি ও রং মেশানো মাছ জব্দ

0

মিরসরাই প্রতিনিধি: জেলিযুক্ত চিংড়ি মাছ ও রং মেশানো বিভিন্ন মাছ জব্দ করতে গভীর রাতে মৎস্য আড়তে অভিযান চালিয়েছে মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন।

চট্টগ্রামের ৭০ ভাগ মাছের জোগান মিটে মিরসরাইয়ের মুহুরী প্রজেক্ট মৎস্য এলাকা থেকে। আর এই মাছের অধিকাংশই ক্রয়-বিক্রয়ের অন্যতম হাট বারইয়ারহাট মৎস্য আড়ত। বারইয়ারহাট মৎস্য আড়তে রয়েছে মাছ বেচাকেনার প্রায় একশ প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভিন্ন সময় চিংড়িতে জেলি ও অন্য মাছগুলোতে রং মেশানোর অভিযোগ উঠে আসছে। সম্প্রতি চিংড়িতে জেলি মেশানো মাছের একটি ভিড়িও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তা বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনের নজরে আসে।

এরপর তিনি সোমবার (২৬ এপ্রিল) ভোররাতে প্রতিটি মৎস্য আড়তে ঝটিকা অভিযান চালান। উত্তর চট্টগ্রামের সবচে বড় মাছের আড়ৎ বারইয়ারহাটে রাত ৩ টা থেকে ৫ টা পর্যন্ত অভিযান চালিয়ে ৩০ কেজি রং মিশ্রিত রিকশা মাছ ও জেলিযুক্ত ১২ কেজি চিংড়ি মাছ জব্দ করে মেয়র।

এরপর আগামীতে এই ধরণের কর্মকান্ড থেকে বিরত থাকতে স্থানীয় মাছের আড়ৎদারদের সতর্ক করা হয়।

বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন বলেন, দীর্ঘদিন যাবত বারইয়ারহাট মৎস্য আড়তে ক্ষতিকর রং মিশ্রিত বিভিন্ন প্রকারের মাছ ও জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রির অভিযোগ রয়েছে। তাই সোমবার ভোররাতে বারইয়ারহাট মৎস্য আড়তে অভিযান চালাই। এসময় ৩০ কেজি রং মিশ্রিত রিকশা মাছ ও জেলিযুক্ত ১২ কেজি চিংড়ি মাছ জব্দ করি। পরবর্তীতে পৌর আঙ্গিনায় মাছগুলো ধ্বংস করি। মৎস্য আড়তে যারা এসব কর্মকান্ডে জড়িত রয়েছে তাদের সতর্ক করি যাতে ভবিষ্যতে যেন এমন কর্মকান্ড না করে।

 

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.