ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে আইপিএল খেলতে পারেন আমির!

0

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ নেই পাকিস্তানি ক্রিকেটারদের। যদিও শুরুর মৌসুমে বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার খেলেছিলেন, তবে রাজনৈতিক বৈরিতার কারণে পরের আসরগুলোতে বঞ্চিতই ছিলেন তারা। বাবর-আমিরদের মতো বিশ্ব ক্রিকেটে সাড়া ফেলার মতো ক্রিকেটার পাকিস্তান দলে থাকলেও তাদের আইপিএল খেলার সুযোগ নেই। 

শুধু পাকিস্তানি ক্রিকেটার হওয়ার কারণে আইপিএল খেলা থেকে বঞ্চিত হবেন, তা কী করে হয়? তাই এবার পাকিস্তান ছেড়ে অন্য কোনো দেশের নাগরিকত্ব নিয়ে হলেও আইপিএল খেলার দিকে মনোযোগ মোহাম্মদ আমিরের। ভবিষ্যতে ইংল্যান্ডের নাগরিকত্ব নিতে পারেন অভিজ্ঞ এই পেসার। এ বিষয়ে সরাসরি না বললেও কিছুটা ইঙ্গিত দিয়েছেন তিনি। ইংল্যান্ডের নাগরিকত্ব পেলে আইপিএল খেলতে বাধা থাকবে না আমিরের।

বর্তমানে ছুটিতে ইংল্যান্ডে সময় কাটাচ্ছেন আমির। এবারের ইংলিশ কাউন্টিতে কেন্টের হয়ে খেলার কথা রয়েছে তার। গুঞ্জন উঠেছে ভবিষ্যতে হয়তো ইংল্যান্ডের নাগরিকত্ব নেবেন বাঁহাতি এই পেসার। ছেলেমেয়েদেরও বড় করতে চান ইংল্যান্ডে।

ইংল্যান্ডের নাগরিকত্ব পেলে তার জন্য আইপিএলের দরজা খুলে যাবে। এর আগে ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে আইপিএল খেলেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ। কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের হয়ে খেলেছিলেন তিনি।

এ প্রসঙ্গে আমির বলেন, ‘এই মুহূর্তে ইংল্যান্ডে আছি অনির্দিষ্টকালের ছুটিতে। ক্রিকেটকে এখনো উপভোগ করি। আগামী আরও ৬-৭ বছর খেলার পরিকল্পনা করছি। আমার ছেলেমেয়েরা ইংল্যান্ডে বড় হবে এবং সেখানে তাদের পড়াশোনা করবে। কখনো ব্রিটিশ নাগরিকত্ব পেলে তখন ভাবব ভবিষ্যতে কীভাবে কী করব।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.